জয়পুরহাটে ধর্মীয় নেতাদের সাথে সভা

আপডেট: May 18, 2023 |

জয়পুরহাট প্রতিনিধিঃ ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির আওতায় অধিকার এখানে,এখনই প্রকল্পের জেন্ডার বৈচিত্রময় জনগোষ্ঠীর প্রতি সামাজিক দৃষ্টিভঙ্গির ইতিবাচক পরিবর্তন ও সামাজিক অর্ন্তভুক্তিকরনে ধর্মীয় নেতাদের সাথে সভা স্থানীয় চাইনিজ রেষ্টুরেন্ট সপ্নছায়া কমিউনিটি সেন্টারে বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠান স্বাগত বক্তব্য দেন ব্র্যাক জেলা সমন্বয়কারী আরিফুল ইসলাম, (RHRN) প্রকল্প সম্পর্কে অবহিতকরণ ও সভার উদ্দেশ্য সম্পর্কে আলোচনা করেন জেলা যুব সংগঠক মুর্শিদা খাতু, বয়:সন্ধিকালীন স্বাস্থ্য শিক্ষা প্রত্যাশা ও বাস্তবতা এবং ধর্মীয় দৃষ্টিকোণ থেকে জেন্ডার বৈচিত্রময় জনগোষ্ঠী ও তাদের সমস্যা ও সম্ভাবনা বিষয়ে বিস্তারিত আলোচনা করেন এরিয়া কো-অর্ডিনেটর মাধূরী সূএধর।

মুক্ত আলোচনায় শিক্ষা প্রতিষ্ঠানে সিএসই পাঠদান এবং জেন্ডার বৈচিত্রময় জনগোষ্ঠীর প্রতি আমাদের করনীয় বিষয়ে অংশগ্রহনকারীরা তাদের মতামত পোষন করেন।

শিক্ষা প্রতিষ্ঠানে সিএসই পাঠদানে করনীয় বিষয়ে প্রধান শিক্ষক গোলাম মর্তুজা,হিন্দু বিবাহ রেজিস্টার অপূর্ব কুমার মন্ডল, সহ.শিক্ষক শারীরিক শিক্ষা আসাদুল ইসলাম,ফিল্ড অফিসার, হিন্দু কল্যান ট্রাস্ট রিপন কুমার মন্ডল তারা এই বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

জেন্ডার বৈচিত্রময় জনগোষ্ঠীর প্রতি আমাদের করনীয় বিষয়ে গীতা শিক্ষক জয়ন্ত কুমার চক্রবর্তী,পুরোহিত খ্রীস্টধর্ম পরিমল কর্মকার,মাদ্রাসা শিক্ষক আবু শাহীন মন্ডল, কড়ই নূরুল হুদা কামিল মাদ্রাসার মুহাদ্দিস রেজুওয়ান হক,ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার রবিউল ইসলাম, হিজরা জনগোষ্ঠীর ঝুমকা, সোহানা বিস্তারিত আলোচনা করেন।

Share Now

এই বিভাগের আরও খবর