ফরিদপুরে বিএনপির জনসমাবেশ,১০ দফা বাস্তবায়নের দাবি

আপডেট: May 20, 2023 |

তারেকুজ্জামান, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর শহরের কাটপট্টি বিএনপি’র দলীয় কার্যালয়ের সামনে শুক্রবার বিকেল চারটায় ফরিদপুর জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে জেলা বিএনপি’র আহ্বায়ক এডভোকেট সৈয়দ মোদারেস আলী ইছার সভাপতিত্বে বিএনপি সভানেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, গায়েবি মামলায় নির্বিচারের গ্রেপ্তার ,মিথ্যা মামলা ও পুলিশ হয়রানি, দ্রব্যমূল্যর উধ্বগতি বিদ্যুতের লোডশেডিং আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে, এবং ১০ দফা বাস্তবায়নের দাবিতে এক জনসমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিল জয়নুল আবদিন ফারুক, বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ রিংকু, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নায়াব ইবনে ইউসুফ, বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ইছা, যুগ্ম আহ্বায়ক একেএম কিবরিয়া স্বপন, আযম খান,মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক গোলাম মোস্তফা মিরাজ, ফরিদপুর বিভাগীয় যুবদলের সভাপতি বেনজীর আহমেদ তাবরীজ, সহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জয়নুল আবেদীন ফারুক বলেন বিএনপির নেতাকর্মীরা জেলে আছে গায়েবী মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। স্বাধীনতা ঘোষক এর বিরুদ্ধে মামলা দেয়া হচ্ছে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধেও মামলা দেয়া হচ্ছে , তারেক রহমানের বিরুদ্ধে মামলা দিয়েছেন, আর কত মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবেন। তারেক জিয়ার নেতৃত্বে রাজপথের আন্দোলন করে এই সরকারের পতন ঘটানো হবে। আগামী নিদলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

সভায় নেতৃবৃন্দ বর্তমান সরকারের কঠোর সমালোচনা করেন । তারা বলেন এই সরকারের নির্যাতনে ‌ আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। এর প্রতিবাদে সকলকে একযোগে কাজ করতে হবে এবং দেশের গণতন্ত্র ফিরে মানুষের অধিকার ফিরিয়ে দিতে হবে।

এই বাংলার মাটিতে ২০১৮সালের মত পাতানো নির্বাচন করতে দিবনা, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

তারা বিএনপি সভানেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্র পুনরুদ্ধার, ১০ দফা দাবি আদায়, বিএনপি নেতা কর্মীদের অন্যায় গ্রেপ্তার মামলা-নির্যাতন ও দুর্নীতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

Share Now

এই বিভাগের আরও খবর