সিংগাইরে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, হাসপাতাল ভাংচুর

আপডেট: May 30, 2023 |

সোহরাব হোসেন, সিংগাইর প্রতিনিধি : মানিকগঞ্জের সিংগাইরে ডাক্তারের ভুল চিকিৎসায় আমিনুর রহমান টিপু (৩৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনার জের ধরে স্থানীয় বাসিন্দারা হাসপাতাল ভাংচুর করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (২৯ মে) রাত ৯টার দিকে উপজেলার চারিগ্রাম ইউনিয়নের চৌরাস্তার মোড়ে চারিগ্রাম জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে।

হাসপাতালে মারা যাওয়া ব্যক্তি আমিনুর রহমান টিপু ওই এলাকার মৃত সিদ্দিক বেপারীর ছেলে ও ২ সন্তানের জনক।

নিহতের পরিবার ও স্থানীয়রা জানান, সোমবার সকাল থেকে চারিগ্রাম চৌরাস্তায় তালের শাঁস বিক্রি করছিলেন টিপু। রাত সাড়ে ৮টার দিকে বুকে ব্যথা নিয়ে পাশেই চারিগ্রাম জেনারেল হাসপাতালে যান তিনি।

ওই হাসপাতালে কর্তব্যরতরা তাকে গ্যাসের ইনজেকশন পুশ করেন। এর কিছুক্ষণ পরই তার অস্থিরতা বেড়ে যায় ।এক পর্যায়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে টিপু।

বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ আঁচ করতে পেরে অবস্থা বেগতিক দেখে তারা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করে।

স্বজনেরা দ্রুত সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সুযোগে চারিগ্রাম জেনারেল হাসপাতালের মালিকপক্ষসহ ডাক্তার,নার্স তালা দিয়ে পালিয়ে যায়।

এ দিকের টিপুর মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে রাত সাড়ে ১০ টার দিকে উত্তেজিত জনতা হাসপাতাল ঘেরাও সহ ভাংচুর করে । খবর পেয়ে রাত ১১ টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। নিহতের পরিবারে চলছে মাতম। হাসপাতাল মালিকপক্ষের লোকজন পলাতক থাকায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

ভবন মালিক প্রবাসী মিজানুর রহমানের স্ত্রী ও বোন উজালা বলেন, আমরা ভবনটি ১০ বছরের চুক্তিতে ৩২ হাজার টাকা মাসিক ভাড়া দিয়েছি।

হাসপাতালের অভ্যন্তরে কি হয়েছে আমরা কিছু বলতে পারব না। স্থানীয় খোরশেদ আলম বলেন, ছয় মাস ধরে শুরু হওয়া এ হাসপাতালে ভুল চিকিৎসায় এর আগে আরো দুজন লোক মারা গেছে ।

তারপর ও এদের কিছু হয়নি। এ ব্যাপারে সিংগাইর থানার ওসি সৈয়দ মিজানুর ইসলাম বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Share Now

এই বিভাগের আরও খবর