দেশের মাটিতে সৈয়দ আশরাফের মরদেহ

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ শনিবার সন্ধ্যা ৬টা ৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তার লাশ বিমানবন্দরে পৌঁছায়।মরদেহ গ্রহণ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সিনিয়র নেতারা।
সন্ধ্যা ৭টায় সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ ২১ বেইলি রোডের তার সরকারি বাসভবনে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে সামরিক হাসপাতালের হিমাগারে রাখা হবে। পরদিন সকাল সাড়ে ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।
তারপর মরদেহ হেলিকপ্টারে কিশোরগঞ্জে নেওয়া হবে এবং দুপুর ১২টায় কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়াম মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। দুপুর ২টায় ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাহ মাঠে মরহুমের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে।
বাদ আসর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন আদর্শবান-ত্যাগী-নিবেদিতপ্রাণ ও সর্বজনস্বীকৃত এই নেতা।২০১৭ সালের ২৪ অক্টোবর স্ত্রী মারা যাওয়ার পর থেকেই সৈয়দ আশরাফ অসুস্থ হয়ে পড়েন। তিনি ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন।
ফুসফুসের ক্যান্সারের কাছে হার মেনে ৬৮ বছরেই থেমে যায় সৈয়দ আশরাফের জীবনের পথ। হাসপাতাল থেকেই সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচন করে সৈয়দ আশরাফ কিশোরগঞ্জ ১ আসনে নৌকা প্রতীকে বিজয়ী হন।