ফরিদপুরে বাগাট মিষ্টান্ন ভান্ডার সহ চার প্রতিষ্ঠানে জরিমানা

আপডেট: August 9, 2023 |

তারেকুজ্জামান, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে নিরাপদ খাদ্য নিশ্চতে বাজারে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এসময় বিভিন্ন সংশ্লিষ্ট আইন লঙ্ঘন করে, বিধি বহির্ভূতভাবে খাদ্যপণ্য গুদামজাত, মজুদ, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে দুই প্রতিষ্ঠানকে এক লক্ষ ত্রিশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক এবং নেজারত ডেপুটি কালেক্টরেট (এন.ডি.সি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মুজিবুল ইসলাম।

এসময় শহরের “মেসার্স ইরিনা এন্টারপ্রাইজ ” ও “বাগাট রাজকুমার মিষ্টান্ন ভাণ্ডারে” সংশ্লিষ্ট আইন লঙ্ঘন করে, বিধি বহির্ভূতভাবে খাদ্যপণ্য গুদামজাত, মজুদ, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধ প্রমানিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মুজিবুল ইসলাম বলেন, নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর ৩৯ ধারায় মেসার্স ইরিনা এন্টারপ্রাইজকে এক লক্ষ টাকা এবং বাগাট রাজ কুমার কে ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৪৫ ধারা মোতাবেক ত্রিশ হাজার টাকা অর্থ দন্ড আদায় করা হয়।

অপর দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালযয়ের সহকারি পরিচালক মোঃ সোহেল শেখ শহরের তিতুমীর বাজারে মেসার্স মনিরা স্টোরকে ডিমের দাম বেশি রাখা ও মূল্য তালিকা প্রদর্শন না করায় ২০০০ টাকা এবং মেসার্স আব্দুর রব এন্টারপ্রাইজকে খাদ্য পণ্যে মোড়কজাত বিধিমালা লঙ্ঘন করায় ৩০০০ টাকা জরিমানা আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ফরিদপুর জেলা সহকারী পরিচালক মোঃ সোহেল শেখ বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিভিন্ন ধারায় দুটি প্রতিষ্ঠানকে মোট ৫০০০ টাকা জরিমানা করা হয়।

এই মোবাইল কোর্ট পরিচালনার সময় জেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য ইন্সপেক্টর মোঃ বজলুর রশীদ খান প্রসিকিউশন অফিসার হিসাবে যথাযথ দায়িত্ব পালন করেন।

এসময় জেলার পুলিশের একটি ব্যাটেলিয়ন টিম ও আনসার সদস্যর এক ব্যাটেলিয়ন টিম মোবাইল কোর্টে সহায়তা করেন।

Share Now

এই বিভাগের আরও খবর