ইশান-হার্দিকে পাকিস্তানকে ২৬৭ রানের লক্ষ্য দিলো ভারত

আপডেট: September 2, 2023 |

এশিয়া কাপ ক্রিকেটের ষোলোতম আসরে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ২৬৬ রান করেছে ভারত। ৪৮.৫ ওভারে সব উইকেট হারিয়ে এই স্কোর দাঁড় করায় ভারত।

দলের পক্ষে হার্দিক পান্ডিয়া সর্বোচ্চ ৮৭ এবং ইশান কিশান ৮২ রান করেন। পাকিস্তানের পক্ষে শাহীন আফ্রিদি ৪টি, নাসিম শাহ ও হারিস রউফ তিনটি করে উইকেট নিয়েছেন।

শনিবার (২ সেপ্টেম্বর) শ্রীলংকার ক্যান্ডির পালেকেল্লে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

ব্যাটিংয়ে নেমে ৪.২ ওভারে বিনা উইকেটে ১৫ রান তোলে ভারত। এরপরই নামে বৃষ্টি। রোহিত শর্মা ১১ আর শুভমান গিল শূন্য রানে অপরাজিত থেকে ড্রেসিংরুমে যান।

বৃষ্টির পর খেলা শুরু হলে মাত্র চার বল স্থায়ী হয় এই জুটি। আর কোনো রান না করেই শাহীন আফ্রিদির বলে বোল্ড আউট হয়ে ফিরে যান রোহিত।

এরপর ক্রিজে নামেন বিরাট কোহলি। তবে তিনিও বেশিক্ষণ থিতু হতে পারেননি। ৬.৩ ওভারে মাত্র ৪ রান করে শাহীন আফ্রিদির বলে বোল্ড হয়ে ফিরে যান কোহলি। দলের রান তখন ২৭।

এরপর মাঠে আসেন শ্রেয়াস আয়ার। গিল-আায়র জুটি দলকে কিছুটা আশা দেখালেও ৯.৫ ওভারে দলীয় ৪৮ রানের মাথায় ভেঙে যায় তাদের জুটি। ব্যক্তিগত ১৪ রানে হারিস রউফের বলে ক্যাচ দিয়ে ফেরেন শ্রেয়াস।

১১.২ ওভার ফের বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। তখন ৩ ইউকেটে ভারতের সংগ্রহ ৫১ রান। ৬ রানে শুভমান গিল এবং রানে ইশান কিশান ২ রানে ড্রেসিংরুমে যান।

তবে এবারও বৃষ্টি বেশিক্ষণ স্থায়ী হয়নি। তবে স্থায়ী হতে পারেনি গিল-কিশান জুটি। দলীয় ৬৬ রানে গিলের উইকেট তুলে নেন হারিস রউফ। এরপর অবশ্য প্রতিরোধ গড়ে তোলেন হার্দিক পান্ডিয়া ও ইশান কিশান।

দ্রুত গতিতে রান তুলছিলেন এই দুই ব্যাটার। তাদের ব্যাটিং দেখে একসময় মনে হচ্ছিল বড় স্কোর গড়তে যাচ্ছে ভারত।

তবে দলীয় ২০৪ রানের মাথায় ভাঙে তাদের ১৩৮ রানের জুটি। কিশানকে ফেরান হারিস রউফ। এরপর ২৩৯ রানের মাথায় শাহীনের বলে হার্দিক সাজঘরে ফিরে গেলে আর ঘুরে দাঁড়াতে পারেনি ভারত।

ভারত একাদশ: রোহিত শর্মা, বিরাট কোহলি, শুভমন গিল, শ্রেয়াস আইয়ার, ইশান কিশান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব, মোহম্মদ সিরাজ এবং জসপ্রীত বুমরাহ।

পাকিস্তান একাদশ: ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, মোহম্মদ রিজওয়ান, আগা সালমান, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহম্মদ নাওয়াজ, শাহীন শাহ আফ্রিদি, নাসিম শাহ, হারিস রউফ।

Share Now

এই বিভাগের আরও খবর