সুমির গানে মাতোয়ারা দর্শক (ভিডিও)

ঢাকা: তুমি খুশি থাক আমার পানে চেয়ে চেয়ে…শিরোনামের রবীন্দ্রসঙ্গীতের নতুন ভিডিও প্রকাশ করেছে ‘টাইম মিউজিক’। গতকাল মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকালে প্রতিষ্ঠানটির নিজস্ব ইউটিউব চ্যানেলে ভিডিওটি প্রকাশ করা হয়।

গানটি গেয়েছেন বাংলাদেশ বেতার ও টেলিভিশনের নিয়মিত শিল্পী রিদওয়ানা আফরিন সুমি। আধুনীক মিউজিকে গানটি কম্পোজিশন করেছেন আর ডি হিল্লোল। ভিডিওচিত্রটি পরিচালনা করেছেন কামাল বাবু ও ক্যামেরায় ছিলেন শাহিন মাহমুদ।

শিল্পীর গায়কী ও আর নন্দিত ভিডিওটি দেখে মুগ্ধ হয়েছেন দর্শক। তারা ইউটিউব ও ফেসবুকে গানটি দেখে নানা মন্তব্য করেছেন। গানটি দেখে একজন মন্তব্য করেছেন ‘গানটি শুনে ও দেখে মুগ্ধ হয়েছি, শিল্পীর গায়কী ও আউট লুকের সঙ্গে বেশ মানিয়েছে গানটি, শুভ কামনা’ আরেকজন লিখেছেন, ‘তোমার সূরের মুগ্ধতা ছড়িয়ে দাও কোটি প্রানে, তুমিই পাড়বে রবীন্দ্রসঙ্গীতকে তোমার মিস্টি গায়কীতে বিশ্বে তুলে ধরতে, তুমি হবে রবীন্দ্রের ধারক-বাহন। এগিয়ে যাও, শুভ কামনা। শুধু ইউটিউবে নয়, এমন ভালোলাগার অনেক মন্তব্য এসেছে শিল্পীর ফেসবুকেও।

গানটি নিয়েকিণ্ঠশিল্পী রিদওয়ানা আফরিন সুমি বলেন, ‘ রবীন্দ্রসঙ্গীতকে ভালোলাগার থেকেই গানটি করি। চেষ্টা করেছি, ভালো কিছু করার। আমার নিজের কাছের গানটি বারো লেগেছে। অনেক ফোন দিয়েও ভালো লাগার কতা জানিয়েছে। এখন দর্শক-শ্রোতাদের ভালো লাগলেই গানটির সার্থক হবে।

রিদওয়ানা আফরীন সুমির জস্ম বরিশাল সদর। দুই বোন এক ভাইয়ের মধ্যে তিনি ছোট।

পিরোজপুরের মটবারিয়া কলেজ সরকারি কলেছে পড়াশুনা করলেও পরে তিনি আগারগাঁও সরকারি সঙ্গিত মহাবিদ্যালয় থেকে ব্যাচেলর অফ মিউজিক পাশ করেন। এরপর স্কলারশিপ নিয়ে ভারতের রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয় এমমিউজ করেন। বাজারে তার দুটি অ্যালবাম রয়েছে।

https://www.youtube.com/watch?v=6O5VAo55tF0