রাজাপুরে ডায়াগনষ্টিক সেন্টারে ভুল রিপোর্টে জ্বরের রোগীকে দিলো ডেঙ্গু পজেটিভ

আপডেট: September 17, 2023 |

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে ‘মমতাজ ডায়াগনেষ্টিক সেন্টার’ নামক একটি ল্যাবরেটরী থেকে ১০ বছরের শিশুকে ভুল রিপোর্ট দেয়ার অভিযোগ উঠেছে।

শিশু আয়েশার বাবা মো. মামুন হোসেন বলেন, গত ২ দিন আগে মেয়েটির জ্বর হয়। চিকিৎসক ডেঙ্গু পরীক্ষা দিলে রাজাপুর হাসপাতাল গেটের সামনে মমতাজ ডায়াগনেষ্টিক সেন্টারে শনিবার রাতে পরীক্ষা করাই।

তারা আমার ১০ বছরের শিশু আয়েশার ডেঙ্গু পজেটিভ রিপোর্ট দিয়েছে। যেহেতু আমার মেয়ের ডেঙ্গুর লক্ষণ নেই সেহেতু রিপোর্টটি আমাদের সন্দেহ হয়।

পরদিন সকালে (রোববার) ঝালকাঠিতে গিয়ে বানী ডায়াগনেষ্টিক সেন্টার এবং সাউথ বেঙ্গল ডায়াগনেষ্টিক সেন্টার নামের দুটি পৃথক ল্যাবে পুনরায় পরীক্ষা করাই। এবার দু’জায়গা থেকেই ডেগু নেগেটিভ রিপোর্ট দেয়’

তিনটি ল্যাবের ডেঙ্গু পরীক্ষার কিটের ছবি এবং পৃথক তিনটি রিপোর্টের কপি সংগ্রহ করেছে এ প্রতিবেদক।

এতে দেখাযায় ঝালকাঠির দুটি ল্যাবের রিপোর্ট নেগেটিভ এবং অভিযুক্ত ল্যাব রাজাপুর উপজেলার ‘মমতাজ ডায়াগনষ্টিক সেন্টার’ এর রিপোর্টটিতে পজেটিভ লিখা রয়েছে।

এবিষয় ঝালকাঠি সিভিল সার্জন ডা. এইচ এম জহিরুল ইসলাম বলেন, ‘শিশু আয়শার বাবা রাজাপুরের ৩ নং গালুয়া ইউনিয়নের ইউপি সদস্য মো. মামুন হোসেন আমাকে মৌখিক ভাবে অভিযোগ জানিয়েছে।

তার কাছ থেকে আমি বিষয়টি অবগত হয়েছি। আমি এবিষয়ে বিস্তারিত খোঁজ নিয়ে দেখবো। ভুল রিপোর্টের প্রমান পেলে ঐ ডায়াগনষ্টিক সেন্টারের কর্তৃপক্ষের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।’

এদিকে ঘটনা স্বীকার করে ডায়াগনষ্টিক সেন্টারের একজন পরিচালক মো. এমদাদ হোসেন মুঠোফোনে  বলেন, রিপোর্টে ভুল হয়তো হয়েছে।’ বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ না করারও অনুরোধ জানান তিনি।

Share Now

এই বিভাগের আরও খবর