শেয়ারবাজারে সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন সমাপ্ত

আপডেট: September 24, 2023 |

দেশের শেয়ারবাজারে সপ্তাহের শুরুতে রোববার (২৪ সেপ্টেম্বর) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৮ পয়েন্ট কমে ৬ হাজার ২৮০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৮ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট কমে ২ হাজার ১৩৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩১০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১৪৮টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৫০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।
ডিএসইতে মোট ৫০০ কোটি ৭৪ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭৩৫ কোটি ৩৫ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৮ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৯৫ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ৪১ পয়েন্ট কমে ১১ হাজার ১১৭ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৮ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৬০ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৪৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত আছে ৫০টির। দিন শেষে সিএসইতে ৮ কোটি ১৫ লাখ ৩৬ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

 

Share Now

এই বিভাগের আরও খবর