প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সরকারের ১১৩৭ টি উন্নয়নের ভিডিও কন্টেন্ট প্রকাশ

আপডেট: September 27, 2023 |

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭ তম জন্মদিন উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ডিজিটাল প্লাটফর্মে আনুষ্ঠানিকভাবে প্রকাশ পেলো মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সরকারের নানামুখী উদ্যোগ, অর্জন এবং সর্বোপরি বহুমাত্রিক উন্নয়নের তথ্য সমৃদ্ধ ১১৩৭ টি ভিডিও কন্টেন্ট।

এই ভিডিও কন্টেন্ট গুলোর মাধ্যমে সরকারের বিভিন্ন খাত ও মন্ত্রণালয় ভিত্তিক সার্বিক উন্নয়নের চিত্র আলাদা আলাদা ভাবে তুলে ধরা হয়েছে।

বিগত ১৪ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে অভূতপূর্ব উন্নতি সাধিত হয়েছে তার বাস্তব চিত্র ও স্ট্যাটিসটিক্যাল উপস্থাপনাও আছে এই ভিডিও কন্টেন্ট গুলোতে।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এবিএম সরওয়ার-ই-আলম সরকার (জীবন)-এর নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী যুবলীগের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. শামছুল আলম অনিক এবং বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ কমিটির সাবেক সদস্য এএসএম রাইসুল হাসান সোহেব স্বপ্রণোদিত হয়ে এই ব্যাপক সংখ্যক ভিডিও কন্টেন্ট গুলো তৈরি করেন।

শেখ হাসিনা সরকারের উন্নয়ন কার্যক্রমের এই ১১৩৭ টি ভিডিও কন্টেন্ট ডিজিটাল প্লাটফর্মের বিভিন্ন মাধ্যম যেমন ফেসবুক, টুইটার, ইউটিউবসহ বিভিন্ন ওয়েবসাইটে আপলোড করা হয়েছে।

২০২৩ সালের জানুয়ারি মাস থেকে ধারাবাহিকভাবে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিসমূহ প্রকাশিত হয়েছে।

এ ব্যপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারী প্রেস সচিব এবিএম সরওয়ার-ই-আলম সরকার জীবন বলেন, “রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বহুমাত্রিক উন্নয়ন কর্মকাণ্ড একসাথে ভিজুয়াল প্রজেকশনের চিন্তা থেকেই মন্ত্রণালয় সমূহের উন্নয়নের ১০৭৬ টি ভিডিও ও শেখ হাসিনা সরকারের সাফল্য: ২০২৩ vs ২০০৬ এর তুলনামূলক আরও ৬১ টি ভিডিওসহ মোট ১১৩৭ টি ভিডিও কন্টেন্ট তৈরি করা হয়েছে।

” তিনি আরো বলেন, “এই ভিডিও কন্টেন্ট গুলো ওয়েব সাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ওপেন সোর্স হিসেবে থাকবে। যার যখন প্রয়োজন যেকোনো ইতিবাচক কাজে এই কন্টেন্ট গুলো ব্যবহার করতে পারবে।”

এই উদ্যোগের অন্য দুই সদস্য মো. শামছুল আলম অনিক ও এএসএম রাইসুল হাসান সোহেব জানান আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ও সর্বসাধারণ বিভিন্নভাবে এই গোছানো তথ্য থেকে উপকৃত হলেই আমাদের পরিশ্রম সার্থক।

সামাজিক যোগাযোগ মাধ্যমের যে লিংকে ভিডিও কন্টেন্ট গুলো পাওয়া যাবে:

ফেসবুক পেজে: https://www.facebook.com/e.albd?mibextid=LQQJ4d

X হ্যান্ডলে: https://x.com/vote_for_al?s=11&t=NNcHjJIfeNrOhIng9JCjHA

ইউটিউবে: https://youtube.com/@voteforawamileague?si=s8L5ly4lSQNFvQYm

ওয়েবসাইটে: https://voteforawamileague.org/

Share Now

এই বিভাগের আরও খবর