সাংবাদিকদের সর্বদা সত্যের পথে অবিচল থাকা উচিত: ইবি উপাচার্য

আপডেট: October 2, 2023 |

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেছেন, সত্যের চেয়ে বড় কিছু নেই। তিনি বলেন, সাংবাদিকদের সর্বদা সত্যের পথে অবিচল থাকা উচিত।

সোমবার (২ অক্টোবর) সকাল ১১ টার দিকে উপাচার্যের অফিসকক্ষে মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীলতায় বিশ্বাসী সাংবাদিক সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি’র বাৎসরিক ক্যালেন্ডারের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়কে স্বাভাবিক রাখতে ক্যাম্পাস সাংবাদিকদের অবদান অনেক। তাদের চেষ্টাকে অস্বীকার করার উপায় নেই।

এছাড়াও তিনি বলেন, সাংবাদিক সংগঠন হিসেবে ক্যালেন্ডার তৈরীর এরকম ব্যতিক্রমী উদ্যোগ এর আগে দেখা যায়নি।

রিপোর্টার্স ইউনিটি’র এই চেষ্টাকে আমি সাধুবাদ জানাই। এতে করে কম বয়সেই দায়িত্ব গ্রহণের প্রবণতা জন্মাবে। আপনাদের এরকম উদ্যোগ প্রশংসার দাবি রাখে।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মো: মাহবুবুর রহমান বলেন, রিপোর্টার্স ইউনিটির এরকম ভিন্নধর্মী উদ্যোগে আমি আনন্দিত। আশা করছি ভবিষ্যতেও তাদের এরকম কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান, তথ্য প্রকাশনা ও জনসংযোগ দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. আমানুর আমান, উপাচার্যের একান্ত সচিব ও উপ-রেজিস্ট্রার মো: মনিরুজ্জামান মিল্টন, রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি মোস্তাফিজুর রহমান রাকিব, যুগ্ম সাধারণ সম্পাদক মোয়াজ্জেম আদনান, সাংগঠনিক সম্পাদক সোহান সিদ্দিকী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ফারহানা নওশীন তিতলী এবং কার্যনির্বাহী সদস্য যাহিদ, ইমন ও মংক্যচিং মারমা।

Share Now

এই বিভাগের আরও খবর