আজ সাবেকদের সঙ্গে বৈঠকে বসবে ইসি

আপডেট: October 4, 2023 |

সাবেক নির্বাচন কমিশনার, নির্বাচন কর্মকর্তা, জ্যেষ্ঠ সাংবাদিক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পরামর্শ নিতে আজ বুধবার বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)।

সকাল ১১টায় নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে জেলা পর্যায়ের রাজনৈতিক নেতাদের সংযুক্ত করবে সংস্থাটি।

এটিকে নির্বাচন কমিশন ‘কর্মশালা’ হিসেবে উল্লেখ করলেও মূলত জাতীয় নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সাবেকদের কাছ থেকে পরামর্শ নেবে কাজী হাবিবুল আউয়াল কমিশন।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর সুধীজনকে নিয়ে ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাশা ও বাস্তবতা’ শীর্ষক কর্মশালার আয়োজন করেছিল ইসি।

ইসির জনসংযোগ শাখার পরিচালক মো. শরিফুল আলম জানিয়েছেন, নির্বাচন কমিশন ‘অবাধ ভোটাধিকার, প্রার্থী ও পোলিং এজেন্টদের ভূমিকা’ বিষয়ে এক দিনের একটি কর্মশালা আয়োজনের সিদ্ধান্ত নিয়েছেন।

এ কর্মশালাটিতে জুম অ্যাপের মাধ্যমে সব আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিনিয়র জেলা/জেলা নির্বাচন কর্মকর্তাদের সংযুক্ত করা হবে।

অনুষ্ঠানটি জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে প্রোজেক্টরের মাধ্যমে সম্প্রচার এবং সংশ্লিষ্ট জেলায় বিদ্যমান নিবন্ধিত রাজনৈতিক দলসমূহের একজন করে প্রতিনিধির উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত দিয়েছে কমিশন।

কর্মশালায় সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), নির্বাচন কমিশনার (ইসি), সাবেক নির্বাচন কর্মকর্তা, জ্যেষ্ঠ সাংবাদিক ও বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকরা অংশ নেবেন।

Share Now

এই বিভাগের আরও খবর