রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী তুরাগ হত্যার প্রধান আসামি র‍্যাবের হাতে আটক

আপডেট: November 6, 2023 |

ফরিদপুর প্রতিনিধি: সোমবার ৬ নভেম্বর রাত আনুমানিক দেড়টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন করিমপুর এলাকায় একটি অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামি ফরিদপুর কোতোয়ালি থানাধীন ধুলদী এলাকার মোঃ হালিম খা এর ছেলে মোঃ টিপু খা (৩৫)।

সোমবার দুপুরে গণমাধ্যমে দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে র‍্যাব- ১০।

র‍্যাব জানায়, গত ১১ অক্টোবর ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন অম্বিকাপুর এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে ফরিদপুর রাজেন্দ্র কলেজে অনার্স ২য় বর্ষে অধ্যায়নরত কলেজ ছাত্র আসাদুজ্জামান নূর ওরফে তুরাগ (২২)’কে বিরোধ মীমাংসার কথা বলে আনুমানিক বিকাল সাড়ে ৪ টার দিকে তার বাসা থেকে ডেকে নিয়ে যায়।

পরবর্তীতে তুরাগের পরিবারের লোকজন তাকে ফোন দিয়ে কোন সারা না পেয়ে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করতে থাকে।

খোঁজিখুঁজি করার এক পর্যায় তুরাগের বড় ভাই মোঃ আবুল কালাম আজাদ স্থানীয় লোকজনদের মাধ্যমে জানতে পারে যে, উক্ত এলাকার মোঃ টিপু খা (৩৫)সহ ৯-১০ জন লোক মিলে একটি বিচ্ছিন্ন হাত নিয়ে উল্লাশ করছে এবং নিকটবর্তী গোবিন্দপুর এলাকার একটি মেহগনি ও কলা বাগানে অজ্ঞাত একজন ব্যক্তির লাশ পড়ে আছে।

উক্ত সংবাদ প্রাপ্তির পর নিহত তুরাগের বড় ভাই স্থানীয় লোকজন নিয়ে ঘটনার দিন সন্ধ্যায় উল্লেখিত মেহগনি ও কলা বাগানে গিয়ে রক্তাক্ত ক্ষতবিক্ষত এবং বাম হাতের কনুইয়ের একটু উপর হতে হাত বিচ্ছিন্ন অবস্থায় তুরাগের লাশ দেখতে পায় এবং বিচ্ছিন্ন হাতটি লাশের আশপাশের কোথাও খুজে পাওয়া যায়নি।

পরে তারা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে লাশ ময়না তদন্তের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেন।

উক্ত হত্যাকান্ডের পর মৃত আসাদুজ্জামান নূর ওরফে তুরাগের পিতা মোঃ আলাউদ্দিন হাওলাদার (৬৭) বাদি হয়ে ফরিদপুর জেলার কোতয়ালী থানায় মোঃ টিপুসহ ০৭ জন এবং অজ্ঞাতনামা আরো ২/৩ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার বিষয়টি জানতে পেরে উক্ত হত্যাকান্ডে জড়িত সকল আসামিরা আত্মগোপনে চলে যায়।

র‍্যাব আরো জানায়, নৃশংস এই হত্যাকান্ডটি গণমাধ্যমে গুরুত্বসহকারে প্রকাশ করায় দেশব্যপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের বিষয়টি জানতে পেরে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল উক্ত হত্যাকান্ডে জড়িত আসামিদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে তাকে গ্রেফতার করে।

র‍্যাব-১০, সিপিসি-৩ এর কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার কে এম শাইখ আকতার জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি উক্ত হত্যাকান্ডে তার সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছে। গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর