তিন ট্রেনের শিডিউল বিপর্যয়, অন্যগুলো স্বাভাবিক

ঈদযাত্রায় প্রতিবারের মতো এবারও বিলম্বে ট্রেন ছাড়ছে তবে সংখ্যা কমে গেছে। ঈদযাত্রায় সোমবার তিনটি ট্রেন বিলম্বে ছেড়েছে।সকালে কমলাপুর রেলস্টেশন থেকে এই তিনটি ট্রেনের শিডিউল বিপর্যয়ের খবর পাওয়া গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত সুন্দরবন এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস ও রংপুর এক্সপ্রেস বিলম্ব করছে। এছাড়া সকাল ৯টা পর্যন্ত মোটামুটি শিডিউল মেনেই ছেড়েছে সবক’টি ট্রেন। গত ২৫ মে যারা ট্রেনের আগাম টিকিট কেটেছিলেন, তারা আজ সোমবার বিভিন্ন গন্তব্যের উদ্দেশে যাত্রা করছেন।

রেলওয়ের তথ্য মতে, খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস সোয়া ৬টায় কমলাপুর থেকে ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটি ছেড়েছে সোয়া ৮টায়। চিলাহাটীগামী আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টা ৫ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটি ছেড়ে যাওয়ার সম্ভাব্য সময় দেওয়া হয়েছে সকাল সাড়ে ১১টায়। এছাড়া রংপুর এক্সপ্রেস সকাল ৯টায় কমলাপুর ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটি শেষ খবর পাওয়া পর্যন্ত কমলাপুরে পৌঁছায়নি।

কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক গণমাধ্যমকে জানান, অন্য যেকোনো বছরের তুলনায় শিডিউল মেনেই ছাড়ছে ট্রেন। তবে দু’একটি ট্রেন বিলম্ব করছে। যাতে বেশি বিলম্ব না হয় সেই চেষ্টাই করা হচ্ছে।