বগুড়া আইনজীবী সমিতির নির্বাচন: বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল জয়ী

আপডেট: November 25, 2023 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়া জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত “মুক্তা- জাফর” প্যানেল বিজয়ী হয়েছেন।

আইনজীবী সমিতিরর ১৩ টি পদে এই প্যানেলের প্রার্থীরা ১৩ টি পদের সবকটিতে বিজয়ী হন।

২৪ নভেম্বর (শুক্রবার) সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। মোট ৮৪০ জন ভোটারের মধ্যে ৮১০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

আইনজীবী সমিতি নির্বাচনে বিএনপি- জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ওক্য পরিষদ,আওয়ামীলীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও গণতন্ত্রিক আইনজীবী পরিষদ এই তিনটি প্যানেলে মোট ৩৪জন প্রার্থী ভোটে প্রতিদ্বন্দ্বীতা করেন।

শুক্রবার রাত ১২ টায় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান অ্যাডভোকেট বিনয় কুমার ঘোষ রজত সভাপতি পদে আতাউর রহমান খান মুক্তা ও সাধারণ সম্পাদক পদে জহুরুল হকসক ১৩ টি পদের বিজয়ীদের নাম ঘোষণা করেন।

ফলাফল ঘোষণার পর বিএনপিপন্থী আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরমের নেতৃবৃন্দ তাদের এই বিজয়কে” ভোট বিপ্লব” আখ্যা দিয়ে দাবি করেছেন বগুড়ার আইনজীবীরা ভোটের মধ্যে দেশে চলমান গণতান্ত্রিক আন্দোলনের প্রতি তাদের সমর্থন ব্যক্ত করেছেন।

নির্বাচনে সভাপতি পদে বিজয়ী জাতীয়বাদী আইনজীবী ঐক্য প্যানেলের আতাউর রহমান খান মুক্তা পেয়েছেন ৫০৭ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের গোলাম ফারুক পেয়েছেন ২৭৫ ভোট।

সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের জহুরুল হক পেয়েছেন ৩৯৯ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী আইনজীবী পরিষদের জাকির হোসেন নবাব পেয়েছেন ৩৩৪ ভোট।

বিএনপি- জামায়াত সমর্থিত, জাতীয়বাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে নির্বাচিত অপর ১১ জন হলেন-সহ-সভাপতি পদে জাহিদুল ইসলাম খান মুন্নু ও রিয়াজ উদ্দিন।

যুগ্ন- সাধারণ সম্পাদক পদে মাহফুজার রহমান মাসুদ ও হেলাল উদ্দিন প্রামাণিক,লাইব্রেরী ও সমাজ কল্যাণ সম্পাদক পদে মিজানুর রহমান মিজান, ম্যাগাজিন ও ক্রীড়া সম্পাদক পদে আ,ন ম বজলুর রশিদ এবং কার্যনির্বাহী কমিটির সদস্য পদে-নাসরিন আক্তার জাহান,নারুল ইসলাম আকন্দ, নামমুল হোসেন, সাইফুদ্দিন সাইফুল ও জাকারিয়া সরকার ফেরদৌস নির্বাচিত হয়েছেন।

নির্বাচন পরিচালনা কমিটির প্রধান অ্যাডভোকেট বিনয় কুমার ঘোষ রজত জানান, শুক্রবার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত,ভোট গ্রাহণ শুরু হয়।

মোট ৮৪০ জন ভোটারের মধ্যে ৮১০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

বিএনপি- জামায়াত সমর্থিত প্যানেলের বিজয়কে আইনজীবীদের “ভোট বিপ্লব” দাবি করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বগুড়া জেলা শাখার নেতৃবৃন্দ।

সংগঠনের সভাপতি অ্যাডভোকপট আলী,আজগর বলেন,ভোটার সংখ্যার দিক থেকে বগুড়া জেলা আইনজীবী সমিতি উত্তরাঞ্চলে আইনজীবীদের সবচেয়ে বড় সংগঠন।

সেই সংগঠনের সদস্যরা এবার ” ভোট বিপ্লব” করেছেন।সংগঠনটির সাধারণ সম্পাদক অ্যাডভকেট মোজাম্মেল হক বলেন, নির্বাচনের এই ফলাফল বলে দেয় বগুড়ার আইনজীবীরা চলমান গণতান্ত্রিক আন্দোলনের প্রতি তাদের সমর্থন জানিয়েছেন।

Share Now

এই বিভাগের আরও খবর