বরগুনায়-২ আসনে ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

আপডেট: December 3, 2023 |

বরগুনা প্রতিনিধিঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনায় জেলায় দুটি আসনে প্রস্তাবকারী ও সমর্থনকারীর উপস্থিতিতে ২১ জনে ২২ টি মনোনয়নপত্র বাছাই করেছেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাঃ রফিকুল ইসলাম।

রবিবার( ৩ ডিসেম্বর ) সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয় সুবর্ণ জয়ন্তী হলরুমে এ মনোনয়ন পত্র বাছাই করা হয়। (বরগুনা সদর, আমতলী, তালতলী) নিয়ে ঘটিত বরগুনা -১ আসনে ১১ জন প্রর্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বৈধ প্রার্থী মোঃ জাহাঙ্গীর কবির(জাকের পার্টি) মাহবুবুর রহমান অভি (এনপিপি) মোঃ মাসুদ কামাল( বিএনএম), ধীরেন্দ্র দেবনাথ শম্ভু (আওয়ামী লীগ) , গোলাম সরোয়ার টুকু ( সতন্ত্র) , মোঃ খলিলুর রহমান(জাতীয় পার্টি)মোঃ ইউনুস সোহাগ(তৃণমূল বিএনপি) শাহা মোঃ আবুল কালাম(তরিকত ফেডারেশন) , গোলাম সারোয়ার ফোরকান (স্বতন্ত্র), প্রাথমিক ভাবে মোঃ খলিলুর রহমান( সতন্ত্র) মোহাম্মদ নুরুল ইসলাম (স্বতন্ত্র) প্রার্থী মনোনয়নপত্র বাতিল করেছে।

(পাথরঘাটা, বামনা, বেতাগী) নিয়ে গঠিত বরগুনা -২ আসনে ১১ জনের মধ্যে ৩ জনের প্রার্থীতা প্রথমিক ভাবে বাতিল করা হয়েছে। তারা হলেন হলেন মিজানুর রহমান(জাতীয় পার্টি) মোঃরফিকুল ইসলাম ( স্বতন্ত্র),মোঃ আব্দুর রাজ্জাক (কংগ্রেস) এবং বৈধ প্রার্থীরা হলেন মোহাম্মদ আবু বক্কর সিদ্দিক(বিএসপি), মোঃ কামরুজ্জামান লিটন(তৃণমূল বিএনপি)মোঃ মিজানুর রহমান( কংগ্রেস), ডঃ আব্দুর রহমান(বিএনএম) ,শাহ মোঃ আবুল কালাম ( তরিকত ফেডারেশন), সুলতানা নাদিরা (আওয়ামী লীগ), মোহাম্মদ হানিফ শিকদার (জাকের পার্টি), জাকির হোসেন (ওয়ার্কার্স পার্টি)।

সর্ব মোট ২২ জনের মধ্যে ৫ জনের মনোনয়ন পত্র বাতিল ও ১৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

এ সময় জেলা প্রশাসক বলেন নির্বাচন কমিশনের কাছে আপিল করার সুযোগ আছে।

প্রার্থীরা বক্তব্য দিয়ে বলেন রিটানিং কর্মকর্তা কাছে আমাদের দাবি সকল প্রার্থীদের সমান সুযোগ ও সুষ্ঠু ভোট। এ সময় নির্বাচনের আচরণবিধি নিয়ে আলোচনা করা হয়।

Share Now

এই বিভাগের আরও খবর