কলমাকান্দায় মাদ্রাসাছাত্রীকে গণধর্ষণের অভিযোগ, প্রধান আসামি গ্রেফতার

আপডেট: December 30, 2023 |

কামরুল হাসান, ময়মনসিংহ প্রতিনিধিঃ নেত্রকোণার কলমাকান্দায় চাঞ্চল্যকর মাদ্রাসা ছাত্রীকে সংঘবদ্ধ চক্রের ধর্ষণের ঘটনায় আসামি মো. মনির মিয়াকে নেত্রকোণার দূর্গাপুর থানাধীন বাকলজোড়া এলাকা থেকে ২৯ ডিসেম্বর ভোর অনুমান ৬ টায় গ্রেফতার করেছে র‌্যাব -১৪, ময়মনসিংহ।

উক্ত মামলার প্রধান আসামী মো. মনির মিয়া (২৪), পিতাঃ মো. নাজিমুদ্দিন, গ্রাম – জয়নগর, থানা – কলমাকান্দা, জেলা – নেত্রকোনা।

এজাহার পর্যালোচনা এবং স্থানীয় সূত্রে জানা যায়, ভিকটিম মাদ্রাসায় আসা যাওয়ার পথে অভিযুক্তরা প্রায়ই উত্যক্ত করত এবং অশালীন কথাবার্তা বলত । চলতি বছরের ১১ নভেম্বর ভিকটিম বিষয়টি তার মাকে জানায়। ওইদিন বিকেলে ভিকটিমের মা বিষয়টি সংরক্ষিত মহিলা ইউপি সদস্যকে জানান।

পরে, ভিকটিমের মা ইউপি সদস্যসহ অভিযুক্ত মনির মিয়ার বাড়ীতে যেয়ে তার অভিভাবকদের বিষয়টি জানানো হলে মনিরসহ তার পরিবারের লোকজন ইউপি সদস্যসহ ভিকটিমের মায়ের ওপর চড়াও হন ।

একপর্যায়ে, অভিযুক্ত মনিরসহ তার পরিবারের লোকজন ভিকটিমের মা এবং ইউপি সদস্যকে মারপিঠ করে গুরুতর আহত করেন। খবর পেয়ে ভিকটিমসহ তার প্রতিবেশিরা ঘটনাস্থলে ছুটে আসেন।

এ সময় ভিকটিম বাড়িতে গেলে অভিযুক্তরা সুযোগ বুঝে তাকে পাশের ধান ক্ষেতে নিয়ে দলবদ্ধভাবে ধর্ষণ করে। ভিকটিমের ডাক-চিৎকারে তার পরিবারের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে। ভিকটিমকে দলবদ্ধভাবে ধর্ষণের ঘটনায় নেত্রকোণার কলমাকান্দা থানা এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এ ঘটনায় ভিকটিম নিজেই বাদী হয়ে ০৩ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত আরো ০২ জনকে আসামি করে আদালতে একটি লিখিত অভিযোগ করেন।

পরে আদালত অভিযোগটি আমলে নিয়ে কলমাকান্দা থানা পুলিশকে মামলা হিসেবে নথিভুক্ত করার নির্দেশ দেন। যার মামলা নং-০৮, তারিখঃ ০৯/১২/২০২৩ খ্রি., ধারাঃ ৭/৯(৩) নারী ও শিশু নির্যাতন দমন আইন, সংশোধনী/২০২০। উক্ত ঘটনার পর থেকে আসামীগণ সু-কৌশলে তাদের নিজ বাড়ি ত্যাগ করে গা ঢাকা দিয়ে ছদ্মবেশে পলাতক ছিল।

ধৃত আসামিকে নেত্রকোণা জেলার কলমাকান্দা থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন।

Share Now

এই বিভাগের আরও খবর