ফরিদপুরে আনসারুল্লাহ বাংলাটিমের এক সদস্যকে ৭ বছরের কারাদণ্ড

আপডেট: February 14, 2024 |

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে একটি মামলার পৃথক দুটি ধারায় আনসারুল্লাহ বাংলাটিমের মো. সালাউদ্দিন ওরফে ক্ষণিকের মুসাফির (২৬) নামে এক সদস্যকে ৭ বছর ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

একই সঙ্গে ওই দুটি ধারার একটিতে ২০ হাজার ও অপরটিতে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে একটি ধারায় তিন মাসের ও অপরটিতে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ভোগ করতে হবে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী) দুপুর ২ টার দিকে ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত পৃথক দুটি ধারায় এ রায় দেন।

সালাউদ্দিন ওরফে ক্ষণিকের মুসাফির ফরিদপুরের সালথা উপজেলার রামকান্তপুর এলাকার মো. জাহাঙ্গীর বিশ্বাসের ছেলে।

রায় দেওয়ার সময় আসামি আনসারুল্লাহ বাংলা টিমের ওই সদস্য আদালতে হাজির ছিলেন। রায় ঘোষণার পর পুলিশ প্রহরায় তাকে ফরিদপুর জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

রায়ের সত্যতা নিশ্চিত করে ফরিদপুর কোর্ট পুলিশের পরিদর্শক আবুল খায়ের জানান, ২০২০ সালের ১৯ আগস্ট ফরিদপুরের নগরকান্দা থানায় সন্ত্রাস বিরোধী আইনে দায়েরকৃত একটি মামলার পৃথক দুটি ধারায় এ রায় দেন আদালত।

২০০৯ সালের সন্ত্রাস বিরোধী আইন (সং-২০১৩) এর ৮ ধারায় দোষী সাব্যস্ত করে একটিতে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১০,০০০ টাকা অর্থদন্ড এবং অনাদায় ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে আদালত।

তিনি আরও জানান, এছাড়া একই মামলায় ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী আইন (সং-২০১৩) এর ৯ ধারায় দোষী সাব্যস্ত করে ৭ বছর সশ্রম কারাদন্ড ও ২০,০০০ হাজার টাকা অর্থদন্ড প্রদানের সঙ্গে অনাদায় আরও ০৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়

Share Now

এই বিভাগের আরও খবর