ঠাকুরগাঁও গণমাধ্যমকর্মী কল্যাণ ট্রাস্টের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল

আপডেট: March 30, 2024 |

জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও প্রতিনিধি: পবিত্র মাহে রমজান উপলক্ষে ঠাকুরগাঁও গণমাধ্যমকর্মী কল্যাণ ট্রাস্টের আয়োজনে দোয়া ও ইফতার-মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) বিকেলে সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন হলরুমে এ ইফতার-মাহফিল অনুষ্ঠিত হয়।

গণমাধ্যমকর্মী কল্যাণ ট্রাস্টের অর্থ বিষয়ক সম্পাদক আতাউর রহমানের সঞ্চালনায় ও জিয়াউর রহমান বকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেল।

অনুষ্ঠানের বিশেষ অতিথি জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী, জেলা আ’লীগের ত্রান-বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের সাবেক সদস্য নজরুল ইসলাম স্বপন ও জেলা পরিষদের সদস্য ও জেলা যুবলীগের সাধারন সম্পাদক দেবাশীষ দত্ত সমীর দত্ত উপস্থিত ছিলেন।

এ সময় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিগন তাদের বক্তব্যে বলেন, রমজান মাস তাকওয়া অর্জনের মাস।

সাংবাদিকদের কাজের সঙ্গে তাকওয়া খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। একজন সাংবাদিককে সত্যের পথে থাকতে হয়। আর এগুলো অর্জন করতে হলে রমজানের চেয়ে ভালো সময় আর হয় না।

আমি আশা করি সাংবাদিকরা রমজানের শিক্ষা নিয়ে নিজেদের কর্ম পরিচালনা করবেন।

সাংবাদিকদের সত্যবাদী হতে হবে। বস্তুনিষ্ঠতার জায়গা থেকে যা সত্য তা প্রচার করা খুবই জরুরি। অদৃশ্য এক ভয়ের কারণে সাংবাদিকরা যেমন সব সত্য প্রকাশ করতে পারছেন না।

মাহে রমজান থেকে শিক্ষা নিয়ে আপনাদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার প্রত্যয় গ্রহণ করতে হবে। সংবাদপত্র জাতির দর্পণ। এ দর্পণকে আড়াল করার জন্য দৃশ্যমান এক শক্তি কাজ করছে।

সাংবাদিকরা সব ভয়ভীতি দূর করে সংবাদ লিখে যাবে এটাই প্রত্যাশা। সাংবাদিকরা হলো সমাজের দর্পণ। আপনারা সর্বদা সত্যের পথে অবস্থান করবে এটাই প্রত্যাশা।

সাংবাদিকেরা জেলার বিভিন্ন সমস্যা যেমন তুলে ধরেন, তেমনি সাফল্যও তুলে ধরেন তাদের লেখনিতে। ভবিষ্যতেও আশাকরি এ কার্যক্রম অব্যাহত রাখবেন।

এছাড়াও অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা ঠাকুরগাঁও আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইমরান হোসেন চৌধুরী, অধ্যাপক দেলোয়ার হোসেন, পরিচালক আলোরকন্ঠ পত্রিকার সম্পাদক রবিউল ইসলাম রুবেল, মহসিন আলী, রুবেল রানা, সাধারন সম্পাদক রেদওয়ানুল হক মিলন,প্রবীণ সাংবাদিক নেতা সৈয়দ আব্দুল করিম প্রমুখ।

ইফতারের আগে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

Share Now

এই বিভাগের আরও খবর