ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনাল এবং ম্যানসিটির জয়

আপডেট: April 29, 2024 |

ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুল শেষ দুই ম্যাচে হোঁচট খাওয়ার পর শিরোপার লড়াইয়ে এখন তুমুল প্রতিদ্বন্দ্বীতা হচ্ছে আর্সেনাল ও ম্যানচেস্টার সিটির মধ্যে। তাতে কেউ কারো থেকে কম যাচ্ছে না। টটেনহ্যামকে ৩-২ গোলের হারিয়েছে আর্সেনাল। একই রাতে নটিংহ্যামকে ২-০ ব্যবধানে হারিয়েছে ম্যানসিটি।

রোববার (২৮ এপ্রিল) টটেনহ্যাম হটস্পারের মাঠে পিয়া-এমিল হয়বিয়ার আত্মঘাতী গোলে আর্সেনাল এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান বুকায়ো সাকা ও কাই হাভার্টজ। এরপর দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের দুটি গোল করেন ক্রিস্টিয়ান রোমেরো ও সন হিউং-মিন। তবে শেষ পর্যন্ত আর জয়ের দেখা পায়নি টটেনহ্যাম।

এদিকে রাতের অন্য ম্যাচে দাপটের সঙ্গে জিতেছে ম্যানসিটি। আগের ম্যাচ জিতে আর্সেনাল পয়েন্ট টেবিলে মজবুত করেছিল। কিন্তু সেটা আবারও নাড়িয়ে দিল সিটি। আরালিং হালান্ডের ফেরার ম্যাচে শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে ব্যবধান ১ পয়েন্টে নামিয়ে আনলো সিটিজেনরা।

নটিংহ্যাম ফরেস্টের মাঠে সিটিকে প্রথমে এগিয়ে নেন ইয়োশকো ভার্দিওল। এরপর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান হালান্ড। আর তাতেই জয় নিয়ে মাঠ ছাড়া ম্যানসিটি। শিরোপার লড়াই এখন আরও জমে উঠেছে।

ম্যানসিটির জয়ের পরও শীর্ষে রইলো আর্সেনাল। ৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মিকেল আর্তেতার দল। এক ম্যাচ কম খেলা সিটির পয়েন্ট ৭৯। সিটির সামনে সুযোগ রয়েছে পরের ম্যাচ জিতে আর্সেনালকে টপকে যাওয়ার। আর্সেনালের সমান ৩৫ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে তিনে লিভারপুল।

Share Now

এই বিভাগের আরও খবর