তীব্র তাপদাহে প্রাণীগুলোর পাশে রাইট টক বাংলাদেশ

আপডেট: April 29, 2024 |

তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ। হাসফাস করছে এই শহরের প্রাণীগুলোও। তৃতীয় দিনের মতো জনপ্রিয় সামাজিক সংগঠন রাইট টক বাংলাদেশ এর সদস্যরা খাবার ও পানি নিয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় চলছে সংগঠনটির কর্মসূচি।

মঙ্গলবার (২৯ এপ্রিল) দুপুর থেকে বংশালের মাজেদ সরদার রোড, ঢাকা মেডিকেল, শহীদ মিনার, বকশিবাজার ও চানখারপুলসহ বিভিন্ন এলাকায় সংগঠনটির সদস্য খাবার ও পানি খাওয়ান প্রাণীদের। এর আগে ২৮ ও ২৭ এপ্রিলও এই কর্মসূচি পালন করে।

এসময় রাইট টক বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি আল আমিন এম তাওহীদ বলেন, এই তীব্র তাপদাহে মানুষের জীবনই অতিষ্ঠ। যেখানে মানুষ বেঁচে থাকার জন্য লড়াই করছেন সেখানে কেমন আছে এসব? গরমে ও পানির পিপাসায় প্রাণীগুলোর মুখ থেকে লালা ঝড়ছে। তাই এটিও বড় মানবিক সেবা হিসেবে ধারাবাহিকভাবে প্রাণীর পাশে থেকে সেবা করে যাচ্ছে রাইট টক বাংলাদেশ এর সদস্যরা। এই সংগঠন শুধু প্রাণীদেরই নয়, নিম্ম আয়ের মানুষের মাঝেও খাবার পানি ও স্যালাইন এবং ফলের জুস বিতরণ করেছে।

তিনি বলেন, আর্তমানবতার সেবাই হচ্ছে মুল লক্ষ্য। তাই নাগরিকদের উচিত মানবিক দৃষ্টি থেকে এই গরমে প্রত্যেকের বাসা-বাড়ির সামনে পানির পাত্র রাখা। যাতে পশুপাখিরা তাদের তৃষ্ণা মেটাতে পারেন।

এই কর্মসূচিতে কোষাধ্যক্ষ রাকিব হোসেন শাওন, রাফসান ও তানজিল চৌধুরী টিক কাজ করেন।

Share Now

এই বিভাগের আরও খবর