কেন্দুয়ায় চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিলেন ১৭ জন

আপডেট: May 9, 2024 |

মো: হুমায়ুন কবির, কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধিঃ ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপে আগামী ৫ জুন অনুষ্ঠিত হবে নেত্রকোনার কেন্দুয়া উপজেলা পরিষদের ভোট গ্রহণ।

এরই লক্ষ্যে বৃহস্পতিবার (৯ মে) ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

এদিন বিকেল ৪টা পর্যন্ত চেয়ারম্যান পদে এক নারীসহ ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী তাদের মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

সহকারী রিটার্নিং অফিসার ও কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিলকারীরা হলেন, বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়াম্যান নূরে আলম মোহাম্মদ জাহাঙ্গীর চৌধুরী, জেলা পরিষদের সাবেক সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান সালমা আক্তার, উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান সাবেক ছাত্রনেতা মোফাজ্জল হোসেন ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান হুমায়ূন কবীর চৌধুরী এবং জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোহাম্মদ মিজানুর রহমান।

ভাইস চেয়ারম্যান পদে মানবাধিকারকর্মী ও আওয়ামী লীগ নেতা মামুনুল কবীর খান হলি, মাওলানা হারুনুর রশিদ খান তালুকদার, ইয়াহিয়া খান, ইয়ার খান এবং মোতাসিম বিল্লাহ মনোনয়নপত্র দাখিল করেছেন।

তবে এদের মধ্যে বিএনপি সমর্থিত মোতাসিম বিল্লাহ তার প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা বেগম সুমী, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা রোজি, ফাতেমা বেগম, মিনা আক্তার, সুমি আক্তার ও সৈয়দা স্মৃতি আক্তার শাপনা নামে ৬ জন নারী মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, ১২ মে যাচাই বাছাই, ১৩ মে আপিল দায়ের, ১৬ মে আপিল নিষ্পত্তি, ১৯ মে প্রার্থীতা প্রত্যাহার, ২০ মে প্রতীক বরাদ্দ এবং ৫ জুন ভোট গ্রহণের কথা রয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর