পোশাক কারখানাও ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ

সময়: 7:15 pm - April 10, 2020 | | পঠিত হয়েছে: 4 বার

করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতির আরও অবনতি হওয়ায় সরকারের সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে দেশের রপ্তানিমুখী তৈরি পোশাক কারখানাগুলোও ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে শ্রমিকদের বেতন দেওয়ার জন্য প্রয়োজন হলে সংশ্লিষ্ট শিল্প মালিক সমিতি ও শিল্প পুলিশকে জানিয়ে অফিস খোলা রাখা যাবে।

শুক্রবার (১০ এপ্রিল) তৈরি পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ ও বিকেএমইএর যৌথ বিবৃতিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিজিএমইএর সভাপতি রুবানা হক ও বিকেএমইএর সভাপতি একেএম সেলিম ওসমান স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, মহামারী করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সরকারের ছুটির সঙ্গে মিল রেখে বিজিএমইএ এবং বিকেএমইএর সদস্য প্রতিষ্ঠানসমূহ আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তবে এ সময়ের মধ্যে বেতন দেওয়ার জন্য কোনো প্রতিষ্ঠানের অফিস খোলা রাখার প্রয়োজন হলে স্ব স্ব অ্যাসোসিয়েশন (বিজিএমইএ/বিকেএমইএ) এবং শিল্প পুলিশকে অবহিত করতে হবে।

উল্লেখ্য, রপ্তানি ক্রয়াদেশ ক্রয়াদেশ ও চিকিৎসা সরঞ্জাম তৈরিসহ জরুরি প্রয়োজনে প্রশাসনের অনুমতিসাপেক্ষে বৃহস্পতিবার ঢাকা, চট্টগ্রাম ও গাজীপুর এলাকায় ২৬টি কারখানা চালু ছিল। করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় সেগুলো বন্ধ রাখা হয়েছে।

এরই মধ্যে সরকার সাধারণ ছুটি ও ঘরে অবস্থানের সময় আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে। পাশাপাশি সন্ধ্যা ৬টার পর ঘরের বাইরে অবস্থানের উপর কড়া নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

বৈশাখী নিউজ/এপি

Share Now

এই বিভাগের আরও খবর