জার্মানির করোনা পরিস্থিতি ভয়াবহ , ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬৭৩

আপডেট: April 12, 2020 |

বিশ্বব্যাপী চরম বিপর্যয় নামিয়ে এনেছে করোনাভাইরাস। এই ভাইরাসের তাণ্ডবে দিশেহার প্রায় গোটা বিশ্ব। প্রাণঘাতী এই ভাইরাস ইতোমধ্যে ২১০টি দেশ ও অঞ্চলে থাবা বসিয়েছে। এর বিষাক্ত ছোবলে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইউরোপের দেশ ইতালি, স্পেন ও ফ্রান্স। এসব এখনও তাণ্ডব চালাচ্ছে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাস।

বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১৭ লাখ ৮০ হাজার ৪৪০ জন।  অপরদিকে মারা গেছে ১ লাখ ৮ হাজার ৮৩৪ জন এবং সুস্থ হয়ে উঠেছে ৪ লাখ ৪ হাজার ৩৯৩ জন।

এর মধ্যেই করোনাভাইরা এবার ভয়াবহ রূপ নিচ্ছে ইউরোপের আরেক দেশ জার্মানিতে। প্রতি মুহূর্তে দেশটিতে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

এদিকে জার্মানিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ হাজার ৮২১ জন। রবিবার দেশটির সংক্রামক রোগ বিষয়ক সংস্থা রবার্ট কোচ ইন্সটিটিউটের তথ্যানুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২০ হাজার ৪৭৯।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় ১২৯ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত দেশটিতে মোট প্রাণহানি ঘটেছে ২ হাজার ৬৭৩ জনের।

এখন পর্যন্ত দেশটিতে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৫৭ হাজার ৪শ জন। তবে ৪ হাজার ৮৯৫ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

তবে শনিবারের চেয়ে রবিবারের হিসাবে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় জার্মানিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা কমতে দেখা গেছে।

শনিবারের হিসাব অনুযায়ী, ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে মারা গেছে ১৭১ জন এবং আক্রান্ত হয়েছে ৪ হাজার ১৩৩ জন।অপরদিকে, শুক্রবারের হিসাব অনুযায়ী, ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ৩২৩। বৃহস্পতিবারের হিসাব অনুযায়ী, ২৪ ঘণ্টায় মারা গেছে ১০২ জন। তার আগের দিন মৃত্যু হয়েছে ৩৩৩ জনের।

বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর