আগামী ১৫ দিনের মধ্যে হাসপাতালে রূপ নিচ্ছে বসুন্ধরা কনভেনশন সিটি

সময়: 1:55 pm - April 12, 2020 | | পঠিত হয়েছে: 3 বার

কভিড-১৯ করোনাভাইরাসের চিকিৎসায় আগামী ১৫ দিনের মধ্যে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ২০০০ বেডের হাসপাতাল করতে চায় সরকারের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। ৫০০০ বেডের জায়গা থাকলেও আপাতত ২০০০ বেড করার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এর বাইরে হবে ৭১ বেডের আইসিইউ ইউনিট। প্রয়োজনীয় সরঞ্জাম কেনা শুরু হয়ে গেছে। কিছু মালামাল বিদেশ থেকে আনার প্রয়োজন পড়ায় কিছুটা বিলম্ব হচ্ছে।

আজ রবিবার আইসিসিবিতে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঢাকা বিভাগীয় নির্বাহী প্রকৌশলী মো. মাছুদুল আলম। এসময় উপস্থিত ছিলেন আইসিসিবির প্রধান নির্বাহী জসিম উদ্দিন।

মাছুদুল আলম বলেন, বেড চলে আসবে। পার্টিশনের মালপত্র চলে আসবে। ৭১ বেডের আইসিইউ হচ্ছে যার অনেক সরঞ্জাম বিদেশ থেকে আমদানি করতে হচ্ছে। এই সময়ে বিদেশ থেকে আনা অনেক কঠিন। সব মিলে ১৫ দিনের মধ্যে আমরা পূর্ণাঙ্গ হাসপাতাল করার চেষ্টায় আছি।

বসুন্ধরার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, তারা পুরো কনভেনশন সিটি হাসপাতালের জন্য ছেড়ে দিয়েছে। যে এক্সপো জোনে হাসপাতালের মূল অবকাঠামো হবে সেটার দৈনিক ভাড়া ৪৫ লাখ টাকা, যা বসুন্ধরা নিচ্ছে না।

জসিম উদ্দিন বলেন, এখানে সব ধরনের সুযোগ সুবিধা আছে। হাসপাতালের জন্য অতিরিক্ত ওয়াস ক্যাপাসিটি প্রয়োজন হবে, আমরা সে কাজ শুরু করে দিয়েছি।

বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর