ইতালিতে গত এক সপ্তাহে সবচেয়ে কম মৃত্যুর রেকর্ড

সময়: 9:48 am - April 20, 2020 | | পঠিত হয়েছে: 5 বার

প্রাণঘাতী করোনাভাইরাসের বিষাক্ত ছোবলে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইউরোপের কয়েকটি দেশ। এর মধ্যে সবচেয়ে শোচনীয় অবস্থা ইতালির। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৮ হাজার ৯৭২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৩ হাজার ৬৬০ জনের।

তবে আশার কথা হল, ইতালিতে ধীরে ধীরে কমে আসছে প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ। তবে এখনও থামেনি মৃত্যুর মিছিল। গত শনিবার দেশটিতে করোনায় প্রাণ হারিয়েছেন আরও ৪৩৩ জন, যা গত এক সপ্তাহের মধ্যে সর্বনিম্ন।

কমেছে আক্রান্তের হারও। রবিবার ইতালির সিভিল প্রটেকশন এজেন্সি জানিয়েছে, দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৭ জন, যা আগের দিনের চেয়ে বেশ কম। শনিবার ৩ হাজার ৪৯১ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ার কথা জানিয়েছিল ইতালি কর্তৃপক্ষ।

জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, ইতালিতে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ২৩ হাজার ৬৬০ জন। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৭৮ হাজার ৯৭২ জন।

দেশটিতে এখনও করোনা সংক্রমণের কেন্দ্রস্থল উত্তরাঞ্চলীয় লোম্বার্দি, বাণিজ্যিক রাজধানী মিলান, পিয়েদমৎ ও এমিলিয়া-রোমাগনা অঞ্চল। রবিবারও নতুন করে ১৬৩ জনের মৃত্যু ও ৮৫৫ জন আক্রান্ত হয়েছেন লোম্বার্দিতে।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ছয় সপ্তাহেরও বেশি সময় ধরে লকডাউন চলছে ইতালিতে। তবে দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা এখনও আশানুরূপ পর্যায়ে আসেনি। তবে কড়াকড়ি তুলে নিতে চাপ বাড়ছে সরকারের ওপর।

গত ৯ মার্চ থেকে লকডাউন চলছে ইতালিতে, থাকবে ৩ মে পর্যন্ত।

সূত্র: রয়টার্স

বৈশাখী নিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর