আরও ২ হাজার চিকিৎসক নিয়োগ পাচ্ছেন

সময়: 11:11 am - May 28, 2020 | | পঠিত হয়েছে: 2 বার

নতুন করে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দেওয়ার কথা ভাবছে সরকার। করোনা ভাইরাস চিকিৎসায় গতি আরও বাড়াতে তাদের নিয়োগ দেওয়া হবে। এর আগে করোনা চিকিৎসায় দুই হাজার চিকিৎসক নিয়োগ দিয়েছিল সরকার।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, নতুন করে দুই হাজার চিকিৎসক দেওয়ার ব্যাপারে প্রধানমন্ত্রীর সম্মতি আছে। এ জন্য কাজ শুরু করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

করোনা চিকিৎসায় নিয়োজিত দেশের বিভিন্ন স্থানে চিকিৎসকেরা অনেকে করোনায় আক্রান্ত হয়েছেন। এ অবস্থায় পরিস্থিতি মোকাবেলের জন্য নতুন আরও ২ হাজার চিকিৎসক নিয়োগের কথা অনেটাই চূড়ান্ত করছে সরকার।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, দেশে এখন চিকিৎসক সংকট। এই বিশেষ সংকটের সময় জাতীয় স্বার্থের কথা বিবেচনা করে ৩৯তম বিশেষ বিসিএসের অপেক্ষমাণ তালিকা থেকে মেধার ভিত্তিতে আরও ২ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে।

সর্বশেষ এ মাসে নতুন ২ হাজার চিকিৎসক নিয়োগ দেয় সরকার। গত ১২ মে ওই চিকিৎসকেরা দেশের বিভিন্ন স্থানে যোগ দেন। তাদের জরুরি ভিত্তিতে নিয়োগে সরকার বিশেষ চাহিদাপত্র দেয় সরকারি কর্মকমিশনকে (পিএসসি)। ওই চাহিদা অনুসারে পিএসসি বিশেষ সভা করে ৩৯তম বিসিএসের নন ক্যাডারের অপেক্ষমাণ তালিকা থেকে ২ হাজার সহকারী সার্জন নিয়োগ দেয়। পরে দ্রুতই তাদের নিয়োগের প্রক্রিয়া শুরু করে প্রজ্ঞাপন দেয় জনপ্রসাশন মন্ত্রণালয়।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর