আজ থেকে সিলেট-ঢাকা রুটে দিনে ৪ ফ্লাইট

সময়: 9:54 am - June 1, 2020 | | পঠিত হয়েছে: 3 বার

আজ সোমবার থেকে সিলেট-ঢাকা রুটে প্রতিদিন চারটি ফ্লাইটে যাত্রী পরিবহন শুরু হবে। বাংলাদেশ বিমান এবং দুটি বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা ও নভোএয়ার সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রী পরিবহন করবে। এ কথা জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধের মধ্যে নিরাপদে যাত্রী পরিবহনের জন্য পুরোপুরি প্রস্তুত করা হয়েছে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে। এখানে নেওয়া হয়েছে বেশ কিছু পদক্ষেপ। যাত্রীকে বিমানবন্দর টার্মিনাল ভবনে প্রবেশের সময় একবার জ্বর মাপা হবে। আবার বিমানে উঠার সময় আরেকবার জ্বর মেপে নিশ্চিত হতে হবে। সেই পদক্ষেপ কার্যকরের পর নির্ভর করছে বিমান যাত্রীরা কতটা নিরাপদে ভ্রমণ করতে পারবেন।

রবিবার বিকালে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান। তিনি আরো জানান, ১ জুন সোমবার সকাল সোয়া ১০টা থেকে চারটি ফ্লাইট আসা-যাওয়া করবে। নভোএয়ারের একটি, ইউএস বাংলার একটি ও বাংলাদেশ বিমানের দুই ফ্লাইট সিলেট-ঢাকা রুটে চলাচল করবে। সকাল সোয়া ১০টায় প্রথম ফ্লাইট আর সর্বশেষ ফ্লাইট সিলেট থেকে যাবে সন্ধ্যা পৌনে ৬টায়।

তিনি বলেন, সিভিল এভিয়েশনের নির্দেশনামতে যাত্রীদের জন্য করোনা ভাইরাস প্রতিরোধে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হবে। একজন যাত্রীকে টার্মিনাল ভবনে প্রবেশের আগেই গাড়িকে জীবাণুনাশক করা হবে। এরপর যাত্রী সাবান দিয়ে হাত ধুবেন। যাত্রীকে বাধ্যতামূলক মাস্ক, গ্লাভস পরতে হবে। পরে পা জীবাণুমুক্ত করতে হবে। ভবনে প্রবেশের সময় ইনফ্রায়েড থার্মোমিটার দিয়ে জ্বর মাপা হবে। চেকইন কাউন্টারে শারীরিক দূরত্ব মেনে লাইনে দাঁড়িয়ে বোর্ডিং পাস নিতে হবে।

তবে বেসরকারি বিমান সংস্থা রিজেন্ট এয়ার এখন অভ্যন্তরীণ রুটে বিমান পরিচালনার সময় ঘোষণা করেনি। বিমান সংস্থাগুলো তাদের নির্ধারিত আসনের ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলাচল করবে।

উল্লেখ্য, বর্তমানে স্বাস্থ্যবিধি মেনে সরকার অভ্যন্তরীণ রুটে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট, ঢাকা-সৈয়দপুর রুটে যাত্রীবাহী ফ্লাইট চালানোর অনুমতি দিয়েছে।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর