এমপি পাপুলের ১৩৮ কোটি টাকা কুয়েতের ব্যাংকে ,জব্দের নির্দেশ

সময়: 3:27 pm - June 21, 2020 | | পঠিত হয়েছে: 3 বার

মানব পাচার ও অর্থ পাচারের অভিযোগে কুয়েতে গ্রেপ্তার বাংলাদেশি এমপি কাজী শহীদ পাপুল ও তার মালিকানাধীন কোম্পানির ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দিয়েছে দেশটির পাবলিক প্রসিকিউশন দপ্তর।আরব টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে শনিবার রাতে প্রতিবেদনে বলা হয়, মানবপাচার, ভিসা বিক্রি ও অর্থপাচারের অভিযোগে গ্রেপ্তার বাংলাদেশি এমপি পাপুলের মালিকানাধীন কোম্পানি মারাফি কুয়েতিয়ার ব্যাংক হিসাবে প্রায় ৫০ লাখ দিনার রয়েছে, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৩৮ কোটি টাকা (১ দিনার সমান ২৭৬ হিসেবে)। এর মধ্যে ৩০ লাখ দিনার আছে কোম্পানিটির মূলধন হিসেবে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, কুয়েতের পাবলিক প্রসিকিউশন দপ্তর দেশটির কেন্দ্রীয় ব্যাংকের কাছে এই হিসাব জব্দের আবেদন জানিয়েছে। এমপি পাপুল বা তার কোম্পানির পক্ষ থেকে যাতে এই অর্থ উত্তোলন করা না যায় এবং আনীত অভিযোগ প্রমাণিত হলে এখান থেকে অর্থ উদ্ধারের প্রয়োজন হতে পারে- উল্লেখ করে ব্যাংক হিসাবটি জব্দের আবেদন জানানো হয়েছে।

মানব ও অর্থপাচারের অভিযোগে গত ৬ জুন রাতে কুয়েতের মুশরিফ এলাকা থেকে গ্রেপ্তার করা হয় লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য পাপুলকে। এরপর তাকে আট দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে কুয়েতের পাবলিক প্রসিকিউশন বিভাগ।

পরে আটক করা হয় পাপুলের প্রতিষ্ঠান মারাফি কুয়েতিয়া গ্রুপের জ্যেষ্ঠ কর্মকর্তা মুর্তজা মামুনকে। তদন্ত চলার মধ্যে পাপুলের কুয়েতের বাসায় অভিযান চালিয়ে বিপুল অংকের টাকার চেক জব্দ করার খবর দিয়েছে কুয়েতের স্থানীয় সংবাদ মাধ্যম।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর