দেশে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯ জনের

আপডেট: September 4, 2020 |

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আরও ২৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ৪ হাজার ৪১২ জন কোভিড রোগী মারা গেলেন।

এই সময়ে ১ হাজার ৯২৯ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ৩ লাখ ২১ হাজার ৬১৫ জন।

শুক্রবার স্বাস্থ্য অধিদফতর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ২১১ জন এবং মোট সুস্থ ২ লাখ ১৬ হাজার ১৯১ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৭৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ০৪ শতাংশ। আর রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৬৭ দশমিক ২২ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৭শতাংশ।

এ পর্যন্ত করোনায় মৃত্যুবরণকারী চার হাজার ৪১২ জনের মধ্যে পুরুষ তিন হাজার ৪৫৪ (৭৮ দশমিক ২৯ শতাংশ) জন এবং নারী ৯৫৮ জন (২১ দশমিক ৭১ শতাংশ)।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৯ জনের মধ্যে দশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্বে তিনজন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব সাতজন, ষাটোর্ধ্ব ১৫ জন রয়েছেন।

বিভাগওয়ারি পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৯ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রামে দুইজন, রাজশাহীতে চারজন, খুলনায় দুইজন, বরিশালে তিনজন, রংপুরে দুইজন এবং ময়মনসিংহ বিভাগে দুইজন রয়েছেন।

এদিকে বিশ্বে গত একদিনে প্রায় ৬ হাজার মানুষের প্রাণহানি ঘটেছে। এতে করে মৃতের সংখ্যা পৌনে ৯ লাখের কাছাকাছি। নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে প্রায় তিন লাখ মানুষের দেহে। যার অধিকাংশই মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও ভারতের নাগরিক। তবে, সুস্থতা লাভ করেছেন আরও দুই লাখের বেশি ভুক্তভোগী।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের নিয়মিত পরিসংখ্যানে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বের ২ লাখ ৮৮ হাজার ২২৯ জন মানুষের করোনা শনাক্ত হয়েছে। এতে করে সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৬৪ লাখ ৫৯ হাজার ২৯ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৯০১ জনের। এ নিয়ে প্রাণহানি ৮ লাখ ৭২ হাজার ৫২৩ জনে ঠেকেছে।

আর সুস্থতা লাভ করেছেন ১ কোটি ৮৬ লাখ ৫৩ হাজার রোগী। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় বেঁচে ফিরেছেন ২ লাখ ১৭ হাজারের বেশি ভুক্তভোগী।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর