‘আরব শাসকরা তাদের দীর্ঘ গোপন সম্পর্ক প্রকাশ করেছে মাত্র’

আপডেট: September 13, 2020 |

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার বাহরাইনি পদক্ষেপের কঠোর নিন্দা জানিয়ে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ বলেছে, বাহরাইন সরকার এ কাজ করে ফিলিস্তিনি জাতির প্রতি ‘চরম বিশ্বাসঘাতকতা’ করেছে।

শনিবার এক বিবৃতিতে হিজবুল্লাহ বলেছে, “ইসরায়েলকে স্বীকৃতি দেওয়াসহ এই অবৈধ রাষ্ট্রের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার যে সিদ্ধান্ত বাহরাইনের শাসক নিয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাই। বিবৃতিতে বলা হয়, আমেরিকার নির্দেশে বাহরাইনের একনায়কতান্ত্রিক সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।”

হিজবুল্লাহর বিবৃতিতে আরও বলা হয়, আরব দেশগুলোর ভাড়াটে শাসকরা, যারা তাদের জাতিগুলোর প্রতি বিশ্বাসঘাতক তারা এতদিন ইসরায়েলের সঙ্গে গোপনে যে সম্পর্ক বজায় রাখত এখন তা প্রকাশ করে দিয়েছে মাত্র।
কিন্তু কোনও যুক্তি দিয়েই মুসলমানদের প্রথম ক্বেবলা জবরদখলকারী ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের ব্যাখ্যা দেওয়া সম্ভব নয় বলে হিজবুল্লাহর বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

গতমাসের ১৩ তারিখ সংযুক্ত আরব আমিরাত ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার সিদ্ধান্ত ঘোষণা করার পর গত শুক্রবার বাহরাইনও একই ধরনের সিদ্ধান্ত ঘোষণা করে। হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ গতমাসে এক প্রতিক্রিয়ায় বলেছিলেন, সংযুক্ত আরব আমিরাত পেছন দিক থেকে ফিলিস্তিনি জাতিকে ছুরি মেরেছে।

বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর