ভারী বৃষ্টি হতে পারে উত্তরাঞ্চলে

আপডেট: September 28, 2020 |

দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারী ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। গতকাল রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেজ জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, গতকাল রোববার ঢাকায় বাতাসের গতি দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বয়ে গেছে। এ সময় ঢাকার বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৬ শতাংশ। আজ সোমবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫ টা ৪৯ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫ টা ৫৮ মিনিটে।

আবহাওয়ার সার সংক্ষেপে বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষ পাঞ্চাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় বিরাজ করছে।

গতকাল রোববার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রংপুরে ৪৪৭ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৫ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস এবং পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ২২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আজ রোববার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকার আকাশ আংশিক মেঘলা থেকে মেঘলা থাকতে পারে। আবহাওয়া সাধারণত শুষ্ক থাকবে। বাতাস দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক দিয়ে ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বয়ে যেতে পারে। সকাল ৬টায় ঢাকার বাতাসের আর্দ্রতা ছিল ৯৭ সেলসিয়াস। গত ৬ ঘণ্টায় রাজধানীতে কোন বৃষ্টিপাত হয়নি।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর