ব্রিটিশ সাবমেরিন এ এক চতুর্থাংশ ক্রু কোভিডে আক্রান্ত

আপডেট: October 14, 2020 |

তিন বিলিয়ন ডলারের ব্রিটিশ সাবমেরিন ‘এইচএমএস ভিজিল্যান্ট’এর এক চতুর্থাংশ ক্রু কোভিডে আক্রান্ত হয়ে পড়েছেন যাদের মধ্যে একজন চিকিৎসক ও নির্বাহী পরিচালক রয়েছেন।
ডেইলি মেইল/দি সান

জর্জিয়ার কিংস বে মার্কিন নৌ ঘাঁটিতে নোঙ্গর করার পর ব্রিটিশ সাবমেরিনের ক্রু’রা যৌনতা, কোকেন নেয়া আর আনন্দ ফূর্তিতে মেতে ওঠার পর তারা এধরনের অঘটন ঘটিয়েছেন। যুক্তরাষ্ট্রের স্থানীয় বার, রেস্টুরেন্ট ও স্ট্রিপ ক্লাবগুলোতে যাতায়াত করেছেন তারা।

এইচএমএস ভিডিল্যান্ট ব্রিটেনের তৃতীয় ভ্যানগার্ড শ্রেণীর সাবমেরিন। পারমানবিক এ ডুবোজাহাজ থেকে ব্যালাস্টিক মিসাইল হামলা করা যায়।

জর্জিয়ায় কোভিডে আক্রান্তদের সংখ্যা হচ্ছে ৩ লাখ ১৮ হাজার এবং এ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৭ হাজার ২৮২ জন। ফ্লোরিডা থেকে তারা ১২’শ মাইল দূরেও সাবমেরিনটিকে কোনো স্থানে নোঙ্গর করিয়েছিলেন। ফ্লোরিডায় কোভিডে আক্রান্তদের সংখ্যা ৭ লাখ ৩৮ হাজার ৭৪৯ জন। এবং এ রাজ্যটি যুক্তরাষ্ট্রের তৃতীয় আশঙ্কাজনক স্থান হিসেবে বিবেচিত।

অন্য চারটি ব্রিটিশ সাবমেরিনের সঙ্গে এইচএমএস ভিজিল্যান্ট বেশ গুরুত্বপূর্ণ ডুবোজাহাজ। এতে সম্প্রতি ট্রাইডেন্ট-টু ব্যালেস্টিক মিসাইল সংযোজন করা হয়েছে। এর নাবিকরা চার সপ্তাহ ধরে ইচ্ছে মত ঘোরাফেরা করেছেন।
তবে রয়াল নেভির মুখপাত্র এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি। একক বা যৌথ যেভাবেই কমান্ড ভাঙ্গা হোক না কেনো যথাসময়ে যথাযথ ব্যবস্থা নিতে কোনো কার্পণ্য করা হবে না বলে তিনি জানান।

বৈশাখী নিউজ/ফারজানা

Share Now

এই বিভাগের আরও খবর