তেঁতুলিয়ায় টানা ৪ দিন সর্বনিম্ন তাপমাত্রা

দেশের সর্ব উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আবারও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

আজ মঙ্গলবার (১০ নভেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এর আগে সকাল ৬ টায় ১৪.০ ডিগ্রি সেলসিয়াস, যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বলে আবহাওয়া অফিস নিশ্চিত করেছে ।

সেখানে গিয়ে দেখা যায়, হিমালয়ের অনেক কাছাকাছি হওয়ায় বিগত বছরের তুলায় সারা দেশের ন্যায় পঞ্চগড়ে শীতের তাপমাত্রা হ্রাস পেতে শুরু করেছে। ফলে গত ৪ দিন ধরে সন্ধ্যা নামার সাথে সাথে কুয়াশাছন্ন হয়ে পড়ে পুরো জেলা সাথে হিমালয়ের হাওয়া পাল্লা দেয়ায় শীত অনুভূত হচ্ছে। শীতের দাপট থেকে রক্ষার জন্য ইতোমধ্যে মানুষ গরম কাপড় পরিধানের আশ্রয় নিয়েছে।

পঞ্চগড় সদর উপজেলার সাতমেড়া এলাকার বাসিন্দা বশিরুল আলম জানান, গত কয়েকদিন থেকে খুব ঠাণ্ডা করতেছে তাই গরম কাপড় পড়ে বাইরে বের হয়েছি। ৪ দিন ধরে শীত করে আজকে শীতের তীব্রতা অনেক বেশি।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ জানান, আজ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। গত ৪ দিন ধরে এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে।

বৈশাখী নিউজ/ জেপা