টানা তৃতীয় জয়ের স্বাদ পেলো খুলনা

আপডেট: December 7, 2020 |

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে টানা তৃতীয় জয় পেল জেমকন খুলনা। মিনিস্টার গ্রুপ রাজশাহীর দেয়া ১৪৬ রানের লক্ষ্যে মাঠে নেমে খুলনার ব্যাটসম্যানদের ব্যর্থতায় কঠিন হয়ে যায় ম্যাচ। শেষ পর্যন্ত মাহমুদুল্লাহ রিয়াদের ১৯ বলে ৩১ রানের ইনিংসে ৪ বল হাতে রেখে ৫ উইকেটের জয় পেয়েছে খুলনা।

রবিবার মিরপুরে দিনের দ্বিতীয় ম্যাচে মাহমুদুল্লাহর খুলনার কাছে হেরে টানা চতুর্থ পরাজয়ের স্বাদ পেল রাজশাহী। এর আগে প্রথমে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্তর অর্ধশতকে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪৫ রান করে রাজশাহী।

১৪৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে খুলনাকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার জহরুল ইসলাম অমি ও জাকির হাসান। ৫৬ রানের জুটি গড়েন তারা। জাকির হাসান ১৯ রান করে আউট হন। এরপর বিদায় নেন জহরুল। দলীয় ৭৬ রানের মাথায় ৪০ রানে আউট হন তিনি।

ইমরুল (২৭) ও সাকিব আল হাসান (৪) অল্প সময়ের ব্যবধানে বিদায় নেন। শামিম হোসেন ৭ রান করে আউট হলে চাপে পড়ে যায় খুলনা। এক প্রান্ত আগলে রেখে দলের জয়ের আশা বাঁচিয়ে রাখেন মাহমুদুল্লাহ। শেষ দুই ওভারে জয়ের জন্য দরকার ছিল ২১ রান। সাইফউদ্দিনের করা ১৯তম ওভারে ১৫ রান তুলে নেয় খুলনা। শেষ পর্যন্ত ১৯.২ ওভারে ৫ উইকেটে ১৪৬ রান তুলে নেয় খুলনা।

রাজশাহীর মুকিদুল ইসলাম মুগ্ধ ২টি এবং মোহাম্মদ সাইফউদ্দিন, ফরহাদ রেজা ও আরাফাত সানি ১টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে খুলনার নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেননি রাজশাহীর ব্যাটসম্যানরা। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ৩৮ বলে ৫৫ রান করে আউট হলেও ৯৩ রানে ৫ উইকেট হারিয়ে বসে রাজশাহী।

ষষ্ঠ উইকেট জুটিতে নুরুল হাসান সোহান ও জাইর আলীর ব্যাটে শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেটে ১৪৫ রান করে রাজশাহী। সোহান ২১ বলে ৩৭ ও জাকির ১৫ রানে অপরাজিত থাকেন। ষষ্ঠ উইকেট জুটিতে আসে ৫২ রান।

খুলনার শুভাগত হোম ২টি এবং আল আমিন হোসেন, মাহমুদুল্লাহ ও শহিদুল ইসলাম ১টি করে উইকেট নেন।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর