পুঁজিবাজারে শেয়ার ও ইউনিট দর কমেছে

আপডেট: December 7, 2020 |

দেশের পুঁজিবাজারে আজ সব ধরনের সূচক ছিল ঊর্ধ্বমুখী। এরসঙ্গে বেড়েছে লেনদেন। তবে উভয় স্টক এক্সচেঞ্জে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমেছে।

সোমবার (৭ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ২৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৫৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৫৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৬৩ পয়েন্টে অবস্থান করছে।

 

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৮৪৮ কোটি ১২ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮৪৩ কোটি ৮০ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৩টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১২৬টি, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৭টি শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৪৯৬ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ৫৩ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৪৫ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৭২৭ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হওয়া ২৬৯টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৯৮টির, কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৯১ লাখ টাকা।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর