ব্যাটসম্যান বুমরাকে গার্ড অব অনার সতীর্থদের

আপডেট: December 12, 2020 |

গোলাপি বল মানেই পেসারদের দাপট। তবে ভারতীয় পেসার যশপ্রীত বুমরা দেখালেন ব্যাট হাতে দাপট। একের পর এক ভারতীয় ব্যাটসম্যান যখন ধরাশায়ী হচ্ছেন অস্ট্রেলিয়া ‘এ’ দলের পেসারদের সামনে, তখন রুখে দাঁড়ালেন ১০ নম্বরে নামা বুমরা।

৫৭ বলে অপরাজিত ৫৫ রানের দাপুটে ইনিংসে মারলেন ৬টি চার এবং ২টি ছয়। প্রথম দিনই দুই দলের প্রথম ইনিংস শেষ হয়ে যায়। ভারতের ১৯৪ রানের জবাবে অস্ট্রেলিয়া ‘এ’ দল ১০৮ রানে শেষ।

শুক্রবার টস জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় দলের অধিনায়ক অজিঙ্কা রাহানে। ময়ঙ্ক আগরওয়াল শুরুতেই ফিরে গেলেও পৃথ্বী শ ছিলেন টি-২০ মেজাজে। ২৯ বলে ৪০ রানের ইনিংস খেলেন তিনি। সঙ্গী হন শুভমন গিল (৫৮ বলে ৪৩ রান)।

তারপরে একের পর এক ব্যাটসম্যান আসেন এবং ফিরে যান। ব্যর্থ রাহানে করেন ৪ রান, ঋদ্ধিমান সাহা শূন্য আর ঋষভ পন্থও ৫ রান রানে আউট হন।

ব্যাটসম্যানরা যখন নাস্তানাবুদ হচ্ছেন শন অ্যাবটদের সামলাতে, তখন দলের মান বাঁচালেন বুমরা। সঙ্গে মহম্মদ সিরাজ খেললেন ৩৪ বলে ২২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। ভারত শেষ করে ১৯৪ রানে। অপরাজিত বুমরা যখন ড্রেসিংরুমে ফিরছেন বিরাট কোহালিসহ সতীর্থদের দেখা গেল তাকে গার্ড অব অনার দিতে।

বুমরা ও সিরাজ ব্যাট করার সময় চোট পান ক্যামেরন গ্রিন। বুমরার মারা বল এসে লাগে তার মাথায়। সঙ্গে সঙ্গে ছুটে আসেন নন স্ট্রাইকার সিরাজ।

তার এই ব্যবহারে বেশ আপ্লুত নেটিজেনরা। গ্রিনের চোট খুব গুরুত্বর নয় বলে জানালেও এই ম্যাচে তার বদলে কনকাশন সাব হিসেবে নেমেছেন প্যাটরিক রো।

বল করতে নেমে আগুন ঝরালেন গোলাপি বলে পরিচিত মহম্মদ শামি। ৩ উইকেট নিয়েছেন তিনি। ব্যাটের পর বল হাতেও সফল বুমরা। নিয়েছেন ২ উইকেট। উইকেট পেয়েছেন নবদীপ সাইনি (৩ উইকেট) এবং সিরাজও (১ উইকেট)। সূত্র : আনন্দবাজার

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর