বিজেপির চেয়ে বড় চোর, ডাকাত আর কোথায় আছে : মমতা ব্যনার্জি

আপডেট: December 15, 2020 |

কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপিকে চম্বলের ডাকাতের সাথে তুলনা টানলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জি। তার প্রশ্ন, বিজেপির চেয়ে বড় চোর, ডাকাত আর কোথায় আছে? মঙ্গলবার জলপাইগুড়ি শহরের এবিপিসি ময়দানে এক দলীয় জনসভা থেকে বিজেপিকে নিশানা করে মমতা বলেন ‘…ওরা (বিজেপি) কেবল কানে কানে বলে এ চোর-ও চোর, এ খেয়েছে-ও খেয়েছে। বিজেপির মতো বড় চোর আর কোথায় আছে? এত বড় সব ডাকাত সর্দার। চম্বলের বড় ডাকাত।’

তিনি বলেন, ওরা গোটা জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে নতুন একটা ধর্ম তৈরি করেছে- তা হল দাঙ্গা ধর্ম, কুৎসা ধর্ম, ঘৃণ্য ধর্ম। স্বামী বিবেকানন্দ বা রামকৃষ্ণ পরমাহংস দেবের হিন্দু ধর্ম নয়। ওটা হল ঘৃণ্য ধর্ম। একজন অন্যজনকে খুন করো, দাঙ্গা লাগিয়ে দাও, জাতি বিদ্বেষ করো…। এটাই হল ওদের কাজ।

বাংলাদেশ সীমান্তবর্তী জলপাইগুড়ি এলাকায় এসে ‘সংশোধিত নাগরিকত্ব আইন’ (সিএএ), ‘জাতীয় নাগরিক পঞ্জি’ (এনআরসি) ও ‘ন্যাশনাল পপুলেশন রেজিস্টার’ (এনপিআর) নিয়েও বিজেপিকে তোপ দাগেন মমতা। তৃণমূল নেত্রী বলেন ‘জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায় যত উদ্বাস্তু কলোনি আছে সব স্বীকৃতি দিয়ে দিয়েছি। তাই বিজেপির এনআরসি’র গাট্টা খেতে হবে না। ওরা (বিজেপি) বলছে এনআরসি হবে না কিন্তু এনপিআর হবে। এনআরসি এবং এনপিআর’এর মধ্যে তফাৎ কি? এনপিআর কি খায়, না মাথায় দেয়?’ অসমে তো এনআরসি’র নামে ১৯ লাখ মানুষের নাম বাদ দিয়েছে। মনে রাখতে হবে যে বাংলাই একমাত্র জায়গা, যেখানে কোন অধর্ম কাজ হয় না।

বৈশাখী নিউজজেপা

 

Share Now

এই বিভাগের আরও খবর