ফতুল্লায় সেপটিক ট্যাংক বিস্ফোরণ, নিহত ২ , আহত ২

ফতুল্লা থানার রামারবাগ ফতুল্লা স্টেডিয়াম সংলগ্ন একটি ফ্ল্যাট বাসায় সেপটিক ট্যাংক বিস্ফোরণে দু’জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো দু’জনের অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন গার্মেন্টসকর্মী রাজ্জাক (৩২) ও ভাড়াটিয়া মামুন মিয়ার ছেলে জিসান (৯)।

আহত দু’জন হলেন সোলাইমানের স্ত্রী সাঈদা (৩৫) ও পিয়ার আলীর ছেলে শাকিব (১০)।

স্থানীয় সূত্র জানায়, ফতুল্লা রামারবাগ সাঈদ খানের মালিকানাধীন তৃতীয়য় তলা বিল্ডিংয়ের নিচ তলায় সেপটিক ট্যাংক আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে হঠাৎ বিস্ফোরণ হয়। তবে বিস্ফোরণের কারণ এখনো জানা যায়নি।

তবে ধারণা করা যাচ্ছে, ট্যাংকটিতে গ্যাস জমে প্রচণ্ড শব্দে বিস্ফোরণ ঘটে। দরজা জানালা উড়ে যায়। পাশের বাড়ির সেমি পাকা বাড়ির দেয়াল ভেঙ্গে যায়। উদ্ধার তৎপরতা অব্যাহত আছে।

খবর পেয়ে মণ্ডলপাড়া ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে চারজনকে উদ্ধার করে ভিক্টোরিয়া হাসপাতাল নারায়ণগঞ্জে চিকিৎসার জন্য পাঠায়। চিকিৎসাধীন অবস্থায় জিসান ও রাজ্জাকের মৃত্যু হয়। আহত শাকিব ও সাঈদার অবস্থা আশঙ্কাজনক।

ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এখনো পুলিশ সেখানে আছে। তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. নাজমুল হোসেন বিপু জানান, বিস্ফোরণে দগ্ধ ৪ জনের মধ্যে একটি শিশু (জিসান) পথেই মারা গেছে। আরেক ব্যক্তিকে (রাজ্জাক) জীবিতই আনা হয়েছিল, কিন্তু অবস্থা খুবই খারাপ ছিলো। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। আরেকটি শিশুর শারীরিক অবস্থা বিবেচনা করে ঢাকা হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়েছে। এবং এক নারীকে চিকিৎসা দেয়া হচ্ছে।

বৈশাখী নিউজবিসি