পঞ্চগড়ের মানুষ সকালে ঢাকা পৌছে কাজ সেরে , বিকেলে বাড়ি ফিরতে পারবেন : রেলপথ মন্ত্রী

আপডেট: December 26, 2020 |

ঘন্টায় দেড়শ কিলোমিটার বেগে ছুটবে ট্রেন। এমনই দ্রুতগামী ট্রেনে চড়ে অতি স্বল্প সময়ের মধ্যে পঞ্চগড় থেকে রাজধানী ঢাকায় পৌছাতে পারবে মানুষ। দ্রুতগামী ট্রেন চলাচল ব্যবস্থার আধুনিকায়নে সরকার কাজ করে যাচ্ছে। শনিবার দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘী এলাকায় ঢাকা-বাংলাবান্ধা মহা-সড়কের পঞ্চগড় অংশে ২৫ কোটি টাকা ব্যয়ে ১১ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এ কথা বলেন।

তিনি বলেন, রেলপথের পাশাপাশি পঞ্চগড় থেকে ঢাকা পর্যন্ত ৬ লেন জাতীয় মহা-সড়কের কাজ শেষ হলে বাংলাবান্ধা থেকে ঢাকার যোগাযোগ ব্যবস্থা আরও সহজ হবে। তখন পঞ্চগড়ের মানুষ সকালে ঢাকা পৌছে কাজ সেরে আবার বিকেলে বাড়ি ফিরতে পারবেন। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মহাপরিকল্পনা নিয়ে দেশকে সব দিক থেকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বলে মন্ত্রী উল্লেখ করেন। রেলপথ মন্ত্রী বলেন, কিছু মানুষ ইসলাম ধর্মের নামে নানা বিভ্রান্তি ছড়াচ্ছেন। ফতোয়া দিয়ে ধর্মপ্রান মুসলমানদের মাঝে বিভেদ সৃষ্টি করছেন। তিনি বলেন, আজকে যারা ধর্মের দোহাই দিয়ে দেশকে পিছিয়ে দিতে চায় তাদের ব্যাপারে আমাদের সজাগ থাকতে হবে, সচেতন থাকতে হবে। আমাদের নবী করীম (সাঃ) এর সময়ে মোবাইল ছিলোনা, মাইক ছিলোনা।

তখনো এক শ্রেণীর মৌলবাদী ইংরেজি শিক্ষা ও ছবি তোলাকে হারাম বলেছিলো। তখনো ফতোয়া দিয়েছিল মাইক ব্যবহার করা যাবেনা। ইসলামের অপব্যখ্যাকারী এসব ফতোয়াবাজ মৌলবাদীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সওজের রংপুর অঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মনিরুজ্জামান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল মান্নান, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সওজ দিনাজপুর সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সরুজ মিয়া, বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, বোদা পৌর মেয়র ওয়াহিদুজ্জামান সুজা, পাবলিক প্রসিকিউটার (পিপি) এ্যাডভোকেট আমিনুর রহমান, পঞ্চগড় সড়ক ও জনপথ বিভাগে ফিরোজ আখতার বক্ব্য রাখেন।

পরে রেলপথ মন্ত্রী ময়দানদিঘী দ্বিমুখী উচ্চ বিদ্যালয় ও ময়দানদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

বৈশাখী নিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর