যুক্তরাষ্ট্রে বড়দিনে গাড়িবোমা বিস্ফোরণে বোমা হামলাকারী আত্মঘাতী হয়েছে

সময়: 2:15 pm - December 29, 2020 | | পঠিত হয়েছে: 5 বার

যুক্তরাষ্ট্রের টেনেসি রাজ্যের ন্যাশভিলের শহরতলি এলাকায় বড়দিনের সকালে গাড়িবোমা বিস্ফোরিত হয়। তখন এ ঘটনাকে পুলিশ ‘উদ্দেশ্যমূলক তৎপরতা’ বলে উল্লেখ করেছিল। ঘটনাস্থলে দ্রুত তৎপরতা চালানোর জন্য ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন উদ্ধারকর্মীদের প্রশংসা করেন।

এদিকে, যুক্তরাষ্ট্রের ন্যাশভিল শহরতলীর বিস্ফোরণের ‘উদ্দেশ্য’ তিনদিন পরও খুঁজে চলেছেন তদন্তকারীরা। সিএনএন জানায়, ৬৩ বছরের অ্যান্থনি কুইন ওয়ার্নার বোমা হামলাকারী হিসেবে চিহ্নিত হয়েছে। তিনি নিজের গাড়িতেই বিস্ফোরণে মারা যান।

এ বিস্ফোরণে কমপক্ষে আটজন আহত হন, ক্ষতিগ্রস্ত হয়েছে ৪০টির বেশি বাড়ি। এর মধ্যে ওয়ারলেস সার্ভিস এটি অ্যান্ড টি’র স্থাপনাও ছিল।

 

২০১০ সাল থেকে ওয়ার্নারকে প্রতিবেশী হিসেবে দেখছেন রিক লাউড। তিনি জানান, বিস্ফোরণের চার দিন আগে ওয়ার্নারের সঙ্গে কথা হয়েছিল।

হেই অ্যান্থনি, বড়দিনে সান্তা তোমার জন্য ভালো কিছু আনতে চলেছে? লাউডের এমন প্রশ্ন ওয়ার্নার বলেছিলেন, “হ্যাঁ, আমি আরও বিখ্যাত হতে চলেছি। এত বিখ্যাত যে, ন্যাশভিল কখনো আমাকে ভুলতে পারবে না।”

তবে লাউড পরিষ্কার করে জানান, তিনি ওয়ার্নারের বন্ধু ছিলেন না। এমনকি প্রতিবেশীদের মধ্যে কারো সঙ্গে কখনো তার সখ্য দেখা যায়নি। ওয়ার্নার বরাবরই একা থাকতেন।

এফবিএ এজেন্ট ডগ করনেস্কি জানান, ‘সম্ভাব্য উদ্দেশ্য’ বোঝার জন্য অনেকের সাক্ষাৎকার নেওয়া হয়েছে। ওয়ার্নার ছাড়া এ ঘটনায় অন্য কারো জড়িত থাকার ইঙ্গিত পাওয়া যায়নি।

 

বৈশাখী নিউজফাজা

Share Now

এই বিভাগের আরও খবর