সাউদাম্পটনের কাছে হারলো লিভারপুল

সময়: 10:07 am - January 5, 2021 | | পঠিত হয়েছে: 3 বার

ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষে থাকা লিভারপুল বছরের শুরুতেই অঘটনের শিকার হয়েছে। সাউদাম্পটনের কাছে তারা হেরে গেছে ১-০ গোলে। এই হার শীর্ষে যাওয়ার সুযোগ তৈরি করে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। পরের ম্যাচে জিতলেই তারা লিভারপুলকে টপকে পয়েন্টের শীর্ষে উঠে যাবে।

সোমবার (৪ জানুয়ারি) রাতে ঘরের মাঠে লিভারপুলের বিপক্ষে লিড নিতে বেশি সময় নেয়নি সাউদম্পটন। রেফারির প্রথম বাঁশি বাজানোর পর জেমস ওয়ার্ড-প্রাউসের পাস থেকে দ্বিতীয় মিনিটেই লিভারপুলের জালে বল পাঠিয়ে দেন ড্যানি ইঙ্গস। এটা ছিল প্রিমিয়ার লিগে তার ৫০তম গোল।

এরপর সমতায় ফিরতে চেষ্টা করলেও সাউদাম্পটনের জাল খুঁজে পাননি মোহামেদ সালাহ, সাদিও মানে, রবার্তো ফিরমিনোরা।

তবে বিরতির আগে সুবর্ণ সুযোগ পান সালাহ। বাঁ দিক থেকে মানের ক্রসে ছয় গজ বক্সের সামনে থেকে মিশরের এই ফরোয়ার্ডের হেড উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। প্রথমার্ধে গোলের উদ্দেশে মোট ছয়টি শট নেওয়া লিভারপুল একটিও লক্ষ্যে রাখতে পারেনি।

ম্যাচের শেষ দিকে আরেকটি গোল খেতে বসেছিল ক্লপের দল। বল ক্লিয়ার করতে পোস্ট ছেড়ে বেরিয়ে এসেছিলেন আলিসন। তার পায়ের ফাঁক দিয়ে সাউদাম্পটনের এক ডিফেন্ডারের নেওয়া শট গোললাইন থেকে ফেরান জর্ডান হেন্ডারসন।

শেষ পর্যন্ত চলতি মৌসুমে লিগে দ্বিতীয় হার মেনে নেয় ইয়ুর্গেন ক্লপের দল। আর সাউদাম্পটনের বিপক্ষে টানা ছয় জয়ের পর হারের তেতো স্বাদ পেল তারা।

১৭ ম্যাচ থেকে ৩৩ পয়েন্ট সংগ্রহ করে লিভারপুল রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানইউ। আর টানা পাঁচ ম্যাচ পর জয় নিয়ে এভারটনকে টপকে সাউদাম্পটন ষষ্ঠ স্থানে ওঠে এসেছে।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর