কোয়ারেন্টাইনের বিধি শিথিল করার অনুরোধ ভারতের

আপডেট: January 8, 2021 |

ভারত-অস্ট্রেলিয়া সিডনি টেস্ট শুরুর আগে থেকেই কোয়ারেন্টাইনের বিধি-নিষেধ নিয়ে চলছে জল্পনা-কল্পনা। এমনও শোনা যায়- কোয়ারেন্টাইন বিধি শিথিল না করা হলে ব্রিসবেনে চতুর্থ টেস্ট না খেলে দেশে ফিরতে পারে টিম ইন্ডিয়া! এবার ব্রিসবেনের কোয়ারেন্টাইন বিধি শিথিল করার অনুরোধ জানিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়াকে চিঠি দিল বিসিসিআই।

অস্ট্রেলিয়া সফরে যেয়েই প্রথমে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে ভারতীয় ক্রিকেট দলকে। মেলবোর্নে ভারতীয় দলের ক্রিকেটার থেকে সাপোর্ট স্টাফদের কোভিড টেস্টের ফল নেগেটিভ আসার পর থেকেই অস্ট্রেলিয়ায় বাকি সফরে আর কোয়ারেন্টাইনে থাকতে চায় না ভারতীয় দল। সমস্ত প্রটোকল মেনে অস্ট্রেলীয়দের মতোই তারাও ঘোরাফেরা করতে চায়। করোনা উদ্বেগের মাঝে মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। অথচ ক্রিকেটারদের থাকতে হবে কোয়ারেন্টাইনে! সিডনিতে তৃতীয় টেস্টের আগে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে অধিনায়ক অজিঙ্ক রাহানের মুখেও সেই কঠোর কোভিড বিধি নিয়ে ক্ষোভ বেরিয়ে আসে।

PTI-কে বোর্ডের এক কর্মকর্তারা জানিয়েছেন, ক্রিকেট অস্ট্রেলিয়ার হেড আর্ল এডিংসকে চিঠি দিয়েছে বিসিসিআই কর্তা। দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে যে কোয়ারেন্টাইন বিধি নিয়ে চুক্তি হয়েছিল সেই তথ্য তুলে ধরা হয়েছে এই চিঠিতে। ব্রিসবেনে কোয়ারেন্টাইন বিধি শিথিল করার অনুরোধ জানানো হয়েছে। যখন দুই দেশের মধ্যে MoU চুক্তি হয়েছিল সেখানে দুবার কোয়ারেন্টাইনের কথা কোথাও বলা হয়নি। এই নিয়ে আলোচনা চলছে। তারই মাঝে সরকারিভাবে বিসিসিআই-এর তরফে চিঠি দেওয়া হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়াকে।

জৈব সুরক্ষা বলয় (Bio Bubble) নিয়ে কড়া বার্তা দিয়ে রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ম্যাচ এবং অনুশীলনের সময় ছাড়া হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে হবে সকলকে। ১৫ জানুয়ারি থেকে ব্রিসবেনে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট। ভারতীয় বোর্ডের দাবি, হোটেলে কোয়ারেন্টাইন বিধি যেন শিথিল করা হয়। টিম হোটেলে বায়ো বাবলে ক্রিকেটাররা যেন একে অপরের সঙ্গে আলোচনা করতে পারে। টিম মিটিং থেকে একসঙ্গে খাওয়া দাওয়া যেন সবাই করতে পারে।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর