বালাকোটে ভারতের হামলায় নিহত হয় ৩০০ সন্ত্রাসী: পাকিস্তানি কূটনীতিবিদ

আপডেট: January 10, 2021 |

পুলওয়ামা হামলায় ৪০ ভারতীয় সেনা মারা যাওয়ার পর পাকিস্তানের বালাকোটের জঙ্গি ঘাঁটিতে বিমান হামলা চালিয়েছিল ভারত। সেই হামলায় কোনও ক্ষতি হয়নি বলে দাবি করেছিল পাকিস্তান। শুধু তাই নয়, কিছু ভেঙে পড়া গাছের ছবি দেখিয়ে পাকিস্তানের পক্ষে দাবি করা হয়, ভারতীয় বিমান হামলায় গাছ ধ্বংস হওয়া ছাড়া আর কিছুই হয়নি। ওই ঘটনার প্রায় ২ বছর পর এ নিয়ে একদম উল্টো দাবি করলেন এক সাবেক পাকিস্তানি কৃটনীতিবিদ।

পাকিস্তানের সাবেক কূটনীতিবিদ আগা হিলালি এক সাক্ষাতকারে জানিয়েছেন, ২০১৯ সালের ২৯ ফেব্রয়ারি ভারতীয় বিমান বাহিনীর হামলায় বালাকোটে মৃত্যু হয় কমপক্ষে ৩০০ জঙ্গির। আন্তর্জাতিক সীমানা পার করে এসে হামলা চালায় ভারত। ওই হামলায় ৩০০ জনের মৃত্যু হয়। আমরা তাদের সেনাবাহিনীকে টার্গেট করেছিলাম। কিন্তু তাদের টার্গেট ছিল অন্য।

উল্লেখ্য, কয়েক মাস আগে পাকিস্তান মুসিলম লিগের নেতা আয়াজ সাদিক সংসদে দাঁড়িয়ে বলেন, ‘পাকিস্তান যদি আইএফের উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ছেড়ে না দিত তাহলে পাকিস্তান আক্রমণ করতো ভারত।’ সাদিকের ওই মন্তব্য নিয়ে রাজনৈতিক উত্তেজনা শুরু হয় পাকিস্তানে। বিরোধীরা অনেকেই ইমরান খান সরকারের দুর্বলতার কথা তুলে তাকে নিশানা করতে শুরু করে। এরপর ফের ইমরান খান সরকারের বিড়ম্বনার কারণ হলেন পাকিস্তানের সাবেক কূটনীতিবিদ আগা হিলালি।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর