বগুড়ার পাঁচ পৌরসভায় জয়ী হলেন যারা

আপডেট: January 30, 2021 |

বগুড়ার পাঁচ পৌরসভায় ভোট গ্রহণ শেষে শনিবার (৩০ জানুয়ারি) রাতে ফল ঘোষণা করা হয়েছে। দুই পৌরসভায় আওয়ামী লীগের, দুটিতে বিএনপির এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী মেয়র পদে জয়ী হয়েছেন।

শিবগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তৌহিদুর রহমান মানিক নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে পুনর্নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১২ হাজার ৩৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী ও সাবেক মেয়র মতিয়ার রহমান মতিন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৩৬৬ ভোট।

কাহালু পৌরসভায় বিএনপি মনোনীত আব্দুল মান্নান ধানের শীষ প্রতীকে ৫ হাজার ৩৪৫ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত হেলাল উদ্দিন কবিরাজ নৌকা প্রতীকে পেয়েছেন ৪ হাজার ২৯৯ ভোট।

ধুনট পৌরসভায় বর্তমান মেয়র ও স্বতন্ত্র প্রার্থী এজিএম বাদশাহ জগ প্রতীকে ৩ হাজার ৯০২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত টি আই এম নুরুন্নবী তারিক পেয়েছেন ২ হাজার ৯ ৩২ ভোট। বিএনপি মনোনীত প্রার্থী সাবেক মেয়র আলিমুদ্দিন হারুন মন্ডল পেয়েছেন ২ হাজার ২২৩ ভোট।

নন্দীগ্রাম পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত আনিসুর রহমান মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৭ হাজার ৬৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী সাবেক মেয়র সুশান্ত কুমার শান্ত পেয়েছেন ৫ হাজার ১৮৩ ভোট।

গাবতলী পৌরসভায় বিএনপি মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম পুনরায় মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৭ হাজার ৯০০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মোমিনুল হক শিলু নৌকা প্রতীকে পেয়েছেন ৬ হাজার ২০০ ভোট।

এসব পৌরসভায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোট গ্রহণ করা হয়। এর মধ্যে শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে অনিয়ম, কেন্দ্র দখল ও এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ তুলে সংবাদ সম্মেলনে ভোট বর্জনের ঘোষণা দেন বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী মতিয়ার রহমান মতিন। অপর চার পৌরসভায় কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষ হয়। রাতে রিটার্নিং কর্মকর্তারা বেসরকারি ফল ঘোষণা করেন।

বৈশাখী নিউজএপি

Share Now

এই বিভাগের আরও খবর