উত্তরায় অপহরণ করে মুক্তিপণ আদায়, গ্রেফতার ৬

আপডেট: January 31, 2021 |

রাজধানীর উত্তরায় রাস্তা থেকে এক ব্যক্তিকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের ঘটনায় একটি চক্রের ৬ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শনিবার রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- সাদেকুল ইসলাম, মো. ইরফান, মোহাম্মদ আলী রিফাত, মো. কুতুব উদ্দিন, মো. মাছুম রানা ও গোলাম রাব্বি।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তরা বিভাগের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার রোববার এক সংবাদ সম্মেলনে বলেন, গত বছরের ২৯ নভেম্বর উত্তরা হাউজ বিল্ডিং এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পূর্ব পাশে গাড়ির জন্য অপেক্ষা করার সময় আনোয়ারুল ইসলাম নামে এক ব্যক্তিকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে অপহরণ করা হয়।

তিনি বলেন, অপহরণকারীরা আনোয়ারুলকে একটি স্থানে আটকে রেখে তার স্ত্রী ও ভাইয়ের কাছ থেকে ৩ লাখ ৪০ হাজার টাকা মুক্তিপণ আদায় করে। পরে তাকে উত্তরা পূর্ব থানাধীন ল্যাবএইড হাসপাতালের সামনে ফেলে দিয়ে যায়।

এরপর আনোয়ারুল বিষয়টি পুলিশকে জানালে ডিবি তদন্তে নেমে ওই চক্রের ছয়জনকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে একটি পিস্তল, দুই রাউন্ড গুলি ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয় বলে জানান অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার।

তিনি বলেন, এভাবে আরও অনেকেই অপহৃত হয়েছেন এই চক্রের হাতে। তবে বিষয়টি তারা পুলিশকে জানাতে চান না, কারণ ওই চক্র ভিকটিমকের সঙ্গে নারীদের ছবি তুলে রেখে ভয়ভীতি দেখায়।

অপহৃতদের কোথায় আটকে রাখা হত জানতে চাইলে সরাসরি জবাব না দিয়ে হাফিজ আক্তার বলেন, ঢাকা মহানগর পুলিশের ৫০ থানার ওসিকে বলা হয়েছে ভাড়াটিয়া তথ্য ফর্ম হালনাগাদ করতে।

তিনি বলেন, নভেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত এ ধরনের চারটি অপহরণের ঘটনা পুলিশ জানতে পেরেছে, উত্তরা ও যাত্রাবাড়ী এলাকায় সেসব ঘটনা ঘটেছে।

বৈশাখী নিউজএপি

Share Now

এই বিভাগের আরও খবর