আইপিএল খেলোয়াড় নিলামের তালিকায় চার বাংলাদেশি ক্রিকেটার

আপডেট: February 12, 2021 |

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের খেলোয়াড় নিলামের তালিকায় দেশি-বিদেশি মিলিয়ে ২৯২ জনের নাম উঠেছে। তাদের মধ্যে আছেন চার বাংলাদেশি ক্রিকেটার। আগামী ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় চেন্নাইয়ে হবে এই নিলাম অনুষ্ঠান।

আইপিএলের নিলামে এবারের সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপি ১১ জন ক্রিকেটারের। তাদের মধ্যে আছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। তার সঙ্গে সর্বোচ্চ ভিত্তিমূল্যের অন্য ক্রিকেটাররা হলেন হরভজন সিং, কেদার যাদব, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মঈন আলী, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয় ও মার্ক উড।

সাকিবের সঙ্গে নিলামে স্থান পাওয়া তিন বাংলাদেশি হলেন মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফ উদ্দিন ও মাহমুদউল্লাহ। ভিত্তিমূল্যের হিসাবে সাকিবের পরে মোস্তাফিজের স্থান। এক কোটি রুপি ভিত্তিমূল্যের ১১ ক্রিকেটারের একজন বাঁহাতি কাটার মাস্টার। মাহমুদউল্লাহর ভিত্তিমূল্য ৭৫ লাখ রুপি এবং সাইফের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।

আইপিএলে সাকিব খেলেছেন ৬৩ ম্যাচ। কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে খেলেছিলেন তিনি। আর ২০১৬ সালে অভিষেক আইপিএলেই হায়দরাবাদকে শিরোপা জেতানোর পর মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছিলেন মোস্তাফিজ। দুই দলের হয়ে মোট ২৪ ম্যাচ খেলেন তিনি।

নিলামে স্থান পাওয়া ২৯২ ক্রিকেটারের মধ্যে ১৬৪ জন ভারতীয়, বিদেশি ১২৫ জন এবং অ্যাসোসিয়েটেড দেশ থেকে তিনজন। মোট ১১৩ জন আন্তর্জাতিক খেলোয়াড়ের নাম উঠেছে এবারের নিলামে।

বৈশাখী নিউজএপি

Share Now

এই বিভাগের আরও খবর