করোনায় বিশ্বে মৃত্যু ছাড়াল ২৪ লাখ ৭২ হাজার

আপডেট: February 21, 2021 |

করোনার বিভিন্ন টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। বিশ্বে করোনায় মৃত্যু ২৪ লাখ ৭২ হাজার ছাড়িয়েছে। এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ১১ কোটি ১৬ লাখ ৪৮ হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডওমিটার তথ্যানুযায়ী, রবিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ১৬ লাখ ৪৮ হাজার ৫৫ জন এবং মৃত্যু হয়েছে ২৪ লাখ ৭২ হাজার ২৯৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ৬৮ লাখ ১৪ হাজার ৬৯১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন দুই কোটি ৮৭ লাখ ৬ হাজার ৪৭৩ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯ হাজার ৮৭৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৯৯ লাখ এক হাজার ৯১ জন এবং মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ৩৩৯ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি এক লাখ ৩৯ হাজার ১৪৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪৬ হাজার ৬ জনের।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর