যুক্তরাষ্ট্রে সুপারমার্কেটে বন্দুক হামলায় নিহত ১০

আপডেট: March 23, 2021 |

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের একটি সুপারমার্কেটে বন্দুক হামলায় নিহতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ জন। নিহতদের মধ্যে এক পুলিশ কর্মকর্তাও রয়েছেন।

স্থানীয় সময় সোমবার (২২ মার্চ) বিকেলে দেশটির কলোরাডো অঙ্গরাজ্যের বৌলডার শহরের একটি সুপারমার্কেটে এই ঘটনা ঘটে।

মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট, নিউইয়র্ক টাইমস ও সিএনএন এই হামলা ও নিহতের ঘটনাটি নিশ্চিত করেছে।

এদিকে অভিযুক্ত হামলাকারীকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়েছে বলে বৌলডার পুলিশের বরাত দিয়ে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম সিএনএন।

 

অভিযুক্ত হামলাকারীকে আটক করে নিয়ে যাচ্ছে পুলিশ

 

স্থানীয় পুলিশ কর্মকর্তা কেরি ইয়ামাগুচি জানিয়েছেন, হামলাকারী এখন পুলিশ হেফাজতে আছেন।

এর আগে হামলার কথা জানিয়ে টুইটারে দেওয়া এক বার্তায় স্থানীয় বৌলডার পুলিশ বিভাগ সবাইকে ঘটনাস্থল থেকে দূরে থাকার নির্দেশ দেয়।

প্রাথমিক ভাবে কিং সোপার্স সুপারমার্কেট নামে ওই স্টোরে অভিযুক্ত বন্দুকধারীর গুলিতে এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছিলেন বলে জানিয়েছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অন্য এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, এআর-১৫ স্টাইলের রাইফেল ব্যবহার করে এই হামলা চালানো হয়েছে।

এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, কলোরাডোর দক্ষিণ বৌলডারে অবস্থিত ওই গ্রোসারি সুপারমার্কেটে হঠাৎ এক ব্যক্তি আসেন। ভেতরে ঢোকার পরই কোনো কথা না বলে রাইফেল দিয়ে গুলিবর্ষণ শুরু করেন তিনি। এতেই নিহতের ওই ঘটনা ঘটে।

ঘটনাস্থল সুপারমার্কেটের সামনে এখনও প্রচুর সংখ্যক পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

মার্কিন ওই সংবাদমাধ্যমটি জানিয়েছে, জামা পরিহিত নেই; এমন এক ব্যক্তিকে সুপারমার্কেটের ভেতর থেকে পুলিশ হেফাজতে নিতে দেখেছে তারা।

গ্রেফতারকৃত ওই ব্যক্তির হাতে ও ডান পায়ে রক্তের দাগ ছিল এবং হাতে হাতকড়া লাগানো ছিল। ঘটনাস্থল থেকে অ্যাম্বুলেন্সে করে তাকে অন্যত্র নিয়ে যাওয়া হয়।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর