বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এঞ্জেলসের “উল্লাস” অনুষ্ঠিত

আপডেট: April 23, 2024 |

জমকালো আয়োজনের মধ্য দিয়ে ২০ শে এপ্রিল অনুষ্ঠিত হয়ে গেল আমেরিকার লস এন্জেলসের জনপ্রিয় সংগঠন বাংলদেশ এসোসিয়েশন ওফ এঞ্জেলস (বালা) ঈদ পুর্নমিলনী ও বৈশাখের বিশেষ অনুষ্ঠান “উল্লাস”।

দু’দেশের জাতীয় সংগীত , সংক্ষিপ্ত আলোচনা সভা, পুরস্কার বিতরন ও বালার কেবিনেট পরিচিতি এবং পরে নৃত্য ও মনোমুগ্ধকর সঈীত সন্ধ্যা অনুস্ঠিত হয়েছে। এবছর দু’জনকে আজীবন স্সন্মননা প্রদান করা হয়। বালার উল্লাস ২০২৪ এ এসডি রুবেল ও ডাঃ মোহাম্মদ সিরাজউল্লাহ পেলো আজীবন সম্মাননা।

গত ২০ শে এপ্রিল ২০২৪ লস অ্যাঞ্জেলসে বর্ণিল আয়োজনে বহুল প্রত্যাশিত বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এঞ্জেলসের উল্লাসে অংশ নিয়েছে ক্যালিফোর্নিয়ার বিভিন্ন শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশী কমিউনিটির অনেকেই।আমেরিকার অঙ্গরাজ্যের ক্যালিফোর্নিয়ার নর্থ হলিউড সায়েন্টোলজি অডিটোরিয়ামে এ যেনো একটি বাংলাদেশীদের মিলন মেলা হয়ে উঠেছিল।

“উল্লাস “অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিলো বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী ও চিত্রনায়ক এসডি রুবেল।এসডি রুবেল বাংলা সংগীতের সুরের মূর্ছনায় রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত উপস্থিত দর্শকদের মনমুগ্ধকর বিভিন্ন জনপ্রিয় গান উপহার দেন।অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের মধ্যে সংগীত পরিবেশন করেন, হাফিজুর রহমান এপোল,শিল্পী রহমান,আদনান খান,কাবেরী রহমান,আর্জিন কামাল এবং নৃত্যে পরিবেশন করেন লোপা মন্ডল,লুনা ভৌমিক।

সুর ও নৃত্যের মাঝে লস এন্জেলেস প্রবাসী বাংলাদেশীর উক্ত অনুষ্ঠানে বিশিষ্ট ব্যবসায়ী জনাব এহসান,বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অফ লসএ্যাঞ্জেলস ( বাফলা ) এর সাবেক সভাপতি শিপার চৌধুরী,সাবেক সভাপতি মোঃ শামসুদ্দিন মানিক,বর্তমান সভাপতি শাওন জিয়া,গ্রীষ্ম বরণের সভাপতি রফিকুল হক রাজু,সমাজ সেবক টিয়া হাবিব,ভাষা সৈনিক ডাঃ মোহাম্মদ সিরাজুল্লাহর উপস্থিতি অনুস্ঠান প্রনবন্ত করে তুলে ।বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এন্জেলেস বালার সভাপতি সৈয়দ এম হোসেন বাবু,সাধারন সম্পাদক আদনান খান, নির্বাচিত সভাপতি সুলতান শাহরিয়ার বাবু, সাংগঠনিক সম্পাদক এহতেশামুল হক শ্যামল,অর্থ সচিব মোঃ লতিফুর রহমান খান,যোগাযোগ সম্পাদক মোঃ সিদ্দিকুর রহমান,মহিলা বিষয়ক সম্পাদক কাবেরী রহমান,ক্রীরা সম্পাদক আরিফুল ইসলাম নিরব,সুডেন্ট বিষয়ক সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম টোটন,বিশেষ সম্পাদক রকি জামান, আই টি সম্পাদক শাফি শাহরিয়ার প্রমুখকে উৎতরীয় পরিয়ে দেন অনুস্ঠানের বিশেষ অতিথিগন। ১৯৫২ এর ভাষা সৈনিক ডাঃ মোহাম্মদ সিরাজউল্লাহ প্রমথ।

২০২৪ এ বালা ১৯৫২ এর ভাষা সৈনিক ডাঃ মোহাম্মদ সিরাজউল্লাহ ও সংগীত শিল্পী ও চিত্রনায়ক এসডি রুবেলকে আজীবন সম্মাননা প্রদান করে এবং নতুন প্রজন্মের ভাবনায় বাংলাদেশ চিত্রাকন প্রতিযোগিতার পুরস্কার তুলে দেন।সংগীত শিল্পী ও চিত্রনায়ক এসডি রুবেল এর ব্যতিক্রমী অবদান এবং দীর্ঘমেয়াদী প্রতিশ্রুতির জন্য একজন অসামান্য গায়কের প্রশংসা এবং স্বীকৃতিতে আজীবন সম্মাননা ২০২৪ প্রদান করেন বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এন্জেলেস (বালা) পাশাপাশি সকল কন্ঠশিল্পী এবং মারভিন অধিকারীকে বিশেষ সম্মাননা প্রদান করেন বালার সভাপতি সৈয়দ এম হোসেন বাবু, আনন্দ মেলার মোহাম্মদ আলী, সুলতান শাহরিয়ার বাবু, রফিকুল হক রাজু, ব্যবসায়ী এহসান প্রমুখ প্রবাসী সম্মানীত সুধীজনের হাত দিয়ে।

Share Now

এই বিভাগের আরও খবর